ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

প্রশাসনকে ব্যবহার করে সরকার পুনরায় ক্ষমতায় যেতে মরিয়া

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৮ মাস আগে) ৯ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ৪:৫৮ অপরাহ্ন

banglahour

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, দেশবাসী ভোট চোর-ডাকাতদের ক্ষমতায় দেখতে চায় না। প্রশাসনের মাধ্যমে সরকার টিকে আছে। প্রশাসনকে ব্যবহার করে সরকার পুনরায় ক্ষমতায় যেতে মরিয়া হয়ে আছে। 

তিনি বলেন, প্রশাসনের অনেকের সাথেই আলোচনা করে জানা যায় পুলিশে চাকুরী নিয়ে তারা সমাজে ঘৃণিত হয়ে আছে। অনেক সময় আলেম-ওলামাদেরকেও সম্মান করতে পারে না। এ অবস্থা সরকার সৃষ্টি করে প্রশাসনকে দলীয়কাজে ব্যবহার করছে। সাংবিধানিক বিভাগগুলোকে সরকার নিজেদের স্বার্থে যাইচ্ছে ব্যবহার করছে। সর্বত্র দলীয়করণে সরকার সকল ইতিহাস ব্রেক করছে। কাজেই সরকারকে দেশের জনগণ আর এক মুহুর্তও ক্ষমতায় দেখতে চায় না। তিনি বলেন, অবিলম্বে পদত্যাগের ঘোষণা দিয়ে সরে দাড়ালেই সরকারের জন্য মঙ্গল হবে।

শনিবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের কদমতলী (পূর্ব) থানা শাখা আয়োজিত থানা তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। নগরীর দনিয়া কলেজ মাঠে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, দলের কেন্দ্রয় প্রচার ও দাওয়াহ বিষয়সক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, শিক্ষকনেতা মাওলানা এবিএম জাকারিয়া, ঢাকা মহানগর দক্ষিণ সেক্রেটারী ডা. মুহাম্মদ শহিদুল ইসলাম, নগর নেতা আলহাজ্ব এইচ.এম মোস্তফা। থানা সভাপতি আলহাজ্ব ওসমান গণী নবীর সভাপতিত্বে এবং সেক্রেটারী মাহবুব হোসেন মামুনের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন মুফতী বাছির উদ্দিন মাহমুদ, হাজী এমদাদুল ফেরদাউস, ছাত্রনেতা ইউসুফ পিয়াস, শ্রমিকনেতা সুলতান আহমদ খান, যুবনেতা কেএম নাসির উদ্দিন, মাওলানা মাসউদুর রহমান, শফিকুল ইসলাম, মনিরুজ্জামান, মাওলানা মাহফুজুর রহমান,  আলী আহমদ হাবিব, আমীর হামজা, এসএম সম্রাট, কেএম নুরুজ্জামান প্রমুখ।

মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষ যখন দিশেহারা ঠিক সেই মুহূর্তে প্রধানমন্ত্রীর ডিম ফর্মুলা দেশব্যাপী হাস্যরসের সৃষ্টি করেছে। সরকারের মন্ত্রী-এমপিরা আজ সরাসরি সিন্ডিকেটের সাথে জড়িত। এসব সিন্ডিকেটের কাছে সাধারণ মেহনতি মানুষ আজ অসহায়। তিনি মেহনতি, কর্মজীবী, শ্রমজীবী, আলেম-ওলামা, আইনজীবী, বুদ্ধিজীবী, পেশাজীবি সংগঠনসহ সকল শ্রেণিপেশার মানুষকে আওয়ামী স্বৈরাচার ও ফ্যাসিবাদের বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ শাহবাগ থানা শাখার উদ্যোগে সেগুনবাগিচাস্থ রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে থানা তৃণমূল সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি ও সহকারি মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম। বিশেষ অতিথি ছিলেন সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক আলহাজ্ব আব্দুর রহমান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, ঢাকা মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা কেএম শরীয়াতুল্লাহ, অর্থ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম খোকন, শ্রমিকনেতা মুহাম্মদ ইমাম হোসেন ভুঁইয়া, যুবনেতা নাজমুল হোসেন। থানা সভাপতি আলহাজ্ব তকদির হোসেন রুবেলের সভাপতিত্বে এবং সেক্রেটারী মুহাম্মদ কামরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে থানা ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মাওলানা ইমতিয়াজ আলম বলেন, দেশ অনিশ্চিত গন্তব্যে ধাবিত হচ্ছে। ভারতের অনুকম্পা নিয়ে সরকার পুনরায় ক্ষমতায় থাকার জন্য নির্বাচনের আগ মুহুর্তে ভারত সফর করছে। অথচ ভারতের সাথে অমিমাংসিত বিষয়গুলো বার বারই পর্দার অন্তরালে থেকে যাচ্ছে। তিনি বলেন, বিএসএফ এখনো সীমান্তে বাংলাদেশী হত্যায় মেতে উঠছে।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com