ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা হচ্ছে- কাদের

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৮ মাস আগে) ১৭ সেপ্টেম্বর ২০২৩, রবিবার, ১১:০৬ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, সংসদেও আমরা বলেছি, বাংলাদেশের গণতন্ত্র ধংস করে দেয়া হচ্ছে। একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা হচ্ছে। তখন সরকারের লোকজন অনেক কথাই বলেছে। 

এখন নিউইয়র্ক টাইমস বলেছে, নিরবে একটি দেশের গণকন্ত্র ধংস করা হচ্ছে। তাদের প্রতিদেবনে বলা হয়েছে, বাংলাদেশে একদলীয় শাসন ব্যবস্থা চালু করা হচ্ছে। একদলীয় শাসন কায়েম করতে সরকার কিছু আইন কানুন করেছে। কয়েকদিন আগে, সাইবার সিকিউরিটি অ্যাক্ট পাশ করেছে। সাংবাদিক, সুশীল সমাজ এবং রাজনৈতিক নেতাদের কণ্ঠরোধ করা হবে সাইবার সিকিউরিটি আইনে। অবস্থা এমন হবে, টেলিভিশনের নিউজ আর কেউ দেখবে না। 

শনিবার বিকেলে লালমনিরহাট রেলওয়ে অফিসার্স ক্লাব মাঠে জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন। সম্মেলনে শেরীফা কাদের এমপিকে সভাপতি ও জাহিদ হাসানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

তিনি বলেন, টেলিভিশনের শুধু সরকারের ডকুমেন্টরি সম্প্রচার করা হবে। ডিজিটাল সিকিউরিটি আইন পরিবর্তনের জন্য সাংবাদিক, সুশিল সমাজ এবং বিদেশী সংস্থাগুলো বারবার বলেছিলো। তাই, ডিজিটাল সিটিউরিটি আইন বাদ দিয়ে সরকার সাইবার সিকিউরিটি আইন পাশ করেছে। আমাদের সংসদ সদস্যরা এর প্রতিবাদ করেছে, সরকার আমাদের কথা শোনেনি। সাইর সিকিউরিটি আইন হচ্ছে নতুন বোতলে পুরনো ভেজাল ও বিষাক্ত পণ্য। শুধু নাম পরিবর্তন করা হয়েছে। 

সাইবার সিকিউরিটি আইন পাশ করে সরকার প্রতারণা করেছে। সরকার এই আইন করে জাতির সাথে তামাশা করছে। সাইবার সিকিউরিটি আইন একদলীয় শাসন চালু করতে ব্যবহার হবে। সরকারের সমালোচনা করা গণতান্ত্রিক অধিকার। দেশের মালিক হচ্ছে জনগণ। জনগণের ইচ্ছেমত সরকারকে দেশ পরিচালনা করতে হবে। সরকারের সমালোচনা করা জনগনের দায়িত্ব। বাক স্বাধীনতা ও মুক্তচিন্তার স্বাধীনতাকে হরণ করা হচ্ছে। কোন কথা মনপূত না হলেই কঠিন শাস্তির ব্যবস্থা করেছে সরকার। দেশের মালিকদের সমালোচনা করার সুযোগ দিচ্ছে না। সরাকর বিরোধী কথা বললেই রাষ্ট্রবিরোধী হিসেবে গণ্য করা হয়। 

সরকারের বিরোধীতা কখনোই রাষ্ট্রবিরোধীতা নয়। রাষ্ট্রকে অপব্যবহার  করতেই সরকার সাইবার সিকিউরিটি আইন করেছে। দেশের জনগণ প্রতিবাদ করতে পারবে না। সরকার ও রাষ্ট্র যদি এক হয়ে যায় আর জনগন যদি তা ঠেকাতে না পারে তাহলেই একদলীয় শাসন চালু হয়ে যায়। গণতন্ত্রহীন রাষ্ট্রে সরকারের ইচ্ছেমত রাষ্ট্রকে ব্যবহার করা যায়। জনগণের কাছ থেকে দেশের মালিকনা ছিনতাই হয়ে গেছে এই সব আইনের মাধ্যমে। এসব বিষয়ে বিদেশী গণমাধ্যমে রিপোর্ট হচ্ছে, দেশ-বিদেশে সমালোচনা হচ্ছে কিন্তু সরকার এসব থেকে পিছু হটছে না। 

সামনের দিকে ভয়াবহ দূর্দিন অপেক্ষা করছে। যে সব প্রতিষ্ঠান জনগণের অধিকার প্রতিষ্ঠা করবে সেই সব প্রতিষ্ঠান এই সরকার অকার্যকর করেছে। দেশের অর্থনীতি পর্যদূস্ত করা হয়েছে, অন্যকোন সরকার এলে দেশ চালানো কঠিন হবে। সরকার পরিবেশ ধংস করেছে, যুব সমাজের হাতে মাদক তুলে দিয়েছে। এই সরকার ইতিহাস বিকৃত করেছে। আবার আইন করা হয়েছে, কেউ ইতিহাস নিয়ে চ্যালেঞ্জ করলে তাকে মামলায় পড়তে হবে।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com