ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতা যুদ্ধের চেতনা ধংস করেছে আওয়ামী লীগ- জি এম কাদের

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৬ মাস আগে) ২৩ অক্টোবর ২০২৩, সোমবার, ৫:১২ অপরাহ্ন

banglahour

ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, ২৩ অক্টোবর উপজেলা দিবস। অত্যন্ত তাৎপর্যপূর্ণ এই দিনটি জাতীয় ভাবেই পালন করার দাবি জানাচ্ছি। দেশের বর্তমান প্রেক্ষাপটে আমরা জাকজমকপূর্ণ ভাবে দিনটি পালন করতে পারছিনা। নির্বাচন সঠিক সময়ে সঠিক পদ্ধতিতে হবে কিনা তা নিয়ে আশংকা আছে। বাংলাদেশে স্বৈরশাসন চলছে। মুক্তিযুদ্ধের নাম দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা ধংস করা হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতা যুদ্ধের চেতনা ধংস করেছে আওয়ামী লীগ। 

নির্বাচন জনগণের কাছে গ্রহণযোগ্য হবে কিনা তা নিয়ে সাধারণ মানুষ চিন্তিত। নির্বাচন নিয়ে মানুষের মাঝে শংকা বিরাজ করছে। মানুষের কাছে অগ্রাধিকার হচ্ছে সামনের নির্বাচন। ভবিষ্যতে আমাদের কি হবে এ নিয়ে মানুষ অতংকিত। দেশবাসীর কাছে উপজেলা দিবসটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের ইতিহাসে উপজেলা ব্যবস্থা প্রবর্তনের মত এত বড় কল্যাণকর সিদ্ধান্ত পল্লীবন্ধু ছাড়া আর কেউ নিতে পারেনি। এ সময় তিনি শ্রদ্ধাভরে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে স্মরণ করেন।
 
রবিবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যান এর বনানীস্থ কার্যালয় মিলনায়তনে ”উপজেলা ব্যবস্থা প্রবর্তন দিবস” উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন।

গোলাম মোহাম্মদ কাদের বলেন, কিছু দিন আগে আমেরিকা গণতন্ত্র সম্মেলনে বাংলাদেশ কে আমন্ত্রণ করে নাই। সম্প্রতি জার্মানীর এক প্রতিষ্ঠান ১২৯টি দেশের মধ্যে সার্ভে করে ২০২৩ সালের রিপোর্টে বলেছে ৪৮টি দেশে স্বৈরশাসন চলছে। তারা বলেছে বাংলাদেশ, লেবানন, মোজাম্বিক, নিকারাগুয়া ও উগান্ডা এই ৫টি দেশে নতুন করে স্বৈরশাসন চালু হয়েছে। 

বাংলাদেশে স্বৈরশাসন চলছে। মুক্তিযুদ্ধের নাম দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা ধংস করা হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতা যুদ্ধের চেতনা ধংস করেছে আওয়ামী লীগ। দেশে ভোগ বৈষম্য বেড়েছে, প্রান্তিক মানুষ আরো দরিদ্র হচ্ছে। গেলো তিন মাসে ৪ লাখ মানুষের কর্মসংস্থান কমেছে। ১ কোটি মানুষ ইউরোপের মত জীবন যাপন করছে তাই দেশে বেকারের সংখ্যা বাড়ছে। লুটপাটের জন্য মেগা প্রকল্প তৈরী করা হচ্ছে। ১০৮ বিলিয়ন ডলার বিদেশী ঋণ আর দেশী ব্যাংক ও প্রতিষ্ঠান থেকে ঋণ ১০৯ বিলিয়ন ডলার ঋণ নেয়া হয়েছে। প্রতিটি মানুষের মাথাপিছু ঋণ ১ লাখ ২৫ হাজার টাকা। প্রবাসী আয়ের চেয়ে ব্যয় অনেক বেশি তাই রিজার্ভ কমে যাচ্ছে। 

জাতীয় পার্টির মাননীয় চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি’র সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু’র সঞ্চালনায় উপজেলা দিবস এর আলোচনায় সভায় বক্তব্য জাতীয় পার্টি মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু এমপি, কো-চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী প্রমুখ।

 

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com