ঢাকা, ২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

অবহেলিত মুক্তিযোদ্ধাদের জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে সম্মানের আসনে প্রতিষ্ঠিত করেছে সরকার

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(৬ মাস আগে) ২৬ অক্টোবর ২০২৩, বৃহস্পতিবার, ৩:১৭ অপরাহ্ন

banglahour

কুমিল্লা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের কল্যাণে নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে বলেছেন, সামরিক শাসক ও বিএনপি জামাতের শাসনামলে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযুদ্ধারা অবহেলিত ছিলেন। শেখ হাসিনার সরকার নেতৃত্বে আসার পর থেকে মুক্তিযোদ্ধাদের কল্যাণে ধাপে ধাপে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। আজকে মুক্তিযোদ্ধারা সমাজে সম্মানের আসনে প্রতিষ্ঠিত, সবাই তাদেরকে শ্রদ্ধা করে কারণ তারা জাতির শ্রেষ্ঠ সন্তান।

তিনি বৃহস্পতিবার (২৬ অক্টোবর) কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম কমল।

স্থানীয় সরকার মন্ত্রী এ সময় লাকসাম মনোহরগঞ্জের উন্নয়নে বিগত পাঁচ বছর বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পের বিবরণ তুলে ধরে বলেন, যে মনোহরগঞ্জকে একসময় জলাঞ্চল হিসাবে অবহেলার চোখে দেখা হতো সেখানে বিগত পাঁচ বছরে ৩৫০ কিলোমিটারের বেশি পাকা সড়ক নির্মাণ করা হয়েছে। এখানে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। স্কুল-কলেজ, বিভিন্ন অবকাঠামো তৈরির ফলে মনোহরগঞ্জ আজ শহরাঞ্চলে পরিণত হয়েছে বলেও জানান তিনি।

মোঃ তাজুল ইসলাম তাঁর বক্তব্যে বাংলাদেশের রাজনীতিতে বিদেশী রাষ্ট্রদূতদের অযাচিত হস্তক্ষেপকে শিষ্টাচার বহির্ভূত উল্লেখ করে বলেন, বাংলাদেশের জনগনই সিদ্ধান্ত নেবে বাংলাদেশের রাজনীতি ও নির্বাচন বিষয়ে। এ সময় তিনি জোর দিয়ে বলেন, পরবর্তী নির্বাচন যথাসময়ে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে। একটি পরাশক্তির দ্বিমুখী নীতির সমালোচনা করে মন্ত্রী বলেন, ফিলিস্তিনে মুসলমানদের বিরুদ্ধে ইসরাইলের নির্মম বর্বরতার পক্ষে যারা সাফাই গায় ও অস্ত্র গোলাবারুদ দিয়ে সমর্থন দেয় তারাই যখন আমাদের দেশে মানবাধিকার ও গণতন্ত্রের কথা বলে তখন এদেশের মানুষের কাছে তা হাস্যকর শোনায়।

স্থানীয় সরকার মন্ত্রী তার বক্তব্যে বিএনপি ও সামরিক শাসনামলে দেশের অর্থনৈতিক চিত্র তুলে ধরে বলেন, তাদের ২১ বছরের শাসনামলে দেশের অর্থনৈতিক উন্নতি হয়েছে মাত্র ৫২ ডলার আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত ১৫ বছরে ২১০০ ডলারের বেশি দেশের মানুষের ভাগ্য উন্নয়ন হয়েছে। অর্থনীতির এই চিত্রই বলে দেয় দেশের মানুষ কেমন আছে।

মন্ত্রী এ সময় মাদক ও সন্ত্রাসমুক্ত মনোহরগঞ্জ গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। তিনি আগামী সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে ঐক্যবদ্ধভাবে সবাইকে কাজ করার আহ্বান জানান।

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com