ঢাকা, ২১ এপ্রিল ২০২৪, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

গোয়া ও ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সুপারস্টার 'ফেরেশতে’

বিনোদন | নিজস্ব প্রতিবেদক

(৪ মাস আগে) ২২ নভেম্বর ২০২৩, বুধবার, ৯:০৮ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:০৯ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: গোয়া  ও ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সুপারস্টার জয়া আহসান অভিনীত চলচ্চিত্র 'ফেরেশতে’।
প্রকল্পটির জনসংযোগ সংবাদ অনুসারে, ইরান-বাংলাদেশ যৌথ প্রযোজনায় মুর্তজা অতাশ জমজম পরিচালিত ও প্রযোজিত সামাজিক চলচ্চিত্র ‘ফেরেশতে’ ৫৪তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ফিচার ফিল্ম বিভাগে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচিত হয়েছে।

এটি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া (IFFI) নামে পরিচিত, যা প্রতি বছর নভেম্বর মাসের শেষের দিকে ভারতের উপকূলীয় শহর গোয়ায় অনুষ্ঠিত হয় এবং এটি এশিয়া মহাদেশের অন্যতম গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসব। এছাড়াও ‘ফেরেশতে’ সিনেমাটি ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০২৪ এর উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব দক্ষিণ এশিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসবগুলির মধ্যে একটি। এটি ১৯৯২ সাল থেকে প্রতি বছর জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে বাংলাদেশের রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হয়ে আসছে।

এই উপলক্ষে নির্মাতাগণ চিত্রশিল্পী আজাদ খোরশিদীর ডিজাইনে চলচ্চিত্রটির অফিসিয়াল পোস্টার প্রকাশ করেছেন। 

ব্যক্তিগত অর্থায়নের চলচ্চিত্র ‘ফেরেশতে’ গত বছর বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী সুপারস্টার জয়া আহসান এবং বাংলাদেশের অন্যান্য চলচ্চিত্র শিল্পীদের উপস্থিতিতে বাংলাদেশের ঢাকা ও নারায়ণগঞ্জ শহরে চিত্রায়িত হয়। 

উল্লেখ্যযোগ্য কলাকুশলীদের মধ্যে রয়েছেন সুমন ফারুক, রিকিতা নন্দিনী শিমু, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, শাহীন মৃধা, জন পল সারমাদিয়াস এবং শিশুশিল্পী সাথী। ক্যামেরায় ছিলেন বাইরাম ফাজলি। ২০২২ সালের এপ্রিল মাসে চলচ্চিত্রটি নির্মাণের সময় বাংলাদেশ ও ইরানের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় যথেষ্ট আলোড়ন তোলে। এ বছর অক্টোবর থেকে, চলচ্চিত্রটি বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ, অতঃপর জনসাধারণের নিকট প্রদর্শনের জন্য প্রস্তুত রয়েছে।

‘ফেরেশতে’ সিনেমাটি মানবিক মূল্যবোধ ও অনুভূতির মিশেলে তৈরি গল্পের উপাদান বাংলাদেশের সমাজ-সংস্কৃতি ও রীতিনীতির সৌন্দর্য তুলে ধরা হয়েছে; যা আন্তর্জাতিক পরিমণ্ডলে চলচ্চিত্রবোদ্ধা ও দর্শকদের মুগ্ধ করবে। 
এই চলচ্চিত্রের অন্যান্য কলাকুশলীবৃন্দ হলেন : লেখক : মুর্তজা আতাশ জমজম ও মুমিত আল-রশিদ, শব্দগ্রাহক : ফারামার্জ মোখতারী, শব্দবিন্যাস : হোসেন কুরচিয়ান, সম্পাদনা : কাভুস আগায়ি, সঙ্গীত : ফাওয়াদ হিজাজী, মঞ্চ ব্যবস্থাপক: আতিয়া পিরালী, প্রোডাকশন ম্যানেজার : ফয়সাল ইফরান, ফারসি ও বাংলা অনুবাদক : মুমিত আল রশিদ প্রথম সহকারী পরিচালক : জিয়াউল হক মনির, সহকারীবৃন্দ : জাকির হোসেন সীমান্ত, নাহিদুল ইসলাম নিলয়, কস্টিউম ডিজাইনার : অনিক চৌধুরী, মেকআপ ডিজাইনার : মাহবুবুর রহমান মানিক, সিনেমাটোগ্রাফি সহকারী : মোহাম্মদ কাউসার, সোহেল রানা, হাবিবুর রহমান, আজম খান, প্রোডাকশন সহকারীবৃন্দ : শাকিল হোসেন, মোহাম্মদ শফিক, ইস্কান্দার, মোহাম্মদ নূর, মোহাম্মদ জালাল, মোহাম্মদ কবির, মঞ্চ সহকারী : মোহাম্মদ আলম, প্রকল্প ব্যবস্থাপক : শাহিন সুলতানা ও মোহসেন আতাশ জমজম, ইরানি মিডিয়া পরামর্শদাতা : হাদি ইতেমাদ মজিদ,  বাংলাদেশি মিডিয়া পরামর্শদাতা : রুম্মান বিন রশিদ ইমেজ সিনেমা, সি তে সিনেমা এবং ম্যাক্সিমাম এন্টারপ্রাইজ বাংলাদেশের যৌথ প্রযোজনা।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com