ঢাকা, ২১ এপ্রিল ২০২৪, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

২০ হলে মুক্তি পাচ্ছে উজ্জ্বলের মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘মৃত্যুঞ্জয়ী’

বিনোদন | নিজস্ব প্রতিবেদক

(৪ মাস আগে) ৭ ডিসেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ৮:২৩ অপরাহ্ন

banglahour

মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘মৃত্যুঞ্জয়ী’

বিশিষ্ট চলচ্চিত্র গবেষক ও নির্মাতা সাজেদুল আউয়ালের কাহিনী, সংলাপ ও চিত্রনাট্যে উজ্জ্বল কুমার নির্মাণ করেছেন মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘মৃত্যুঞ্জয়ী’। সিনেমাটি ২০২১-২২ সালে সরকারি অনুদান পায়। অবশেষে ২০টি সিনেমা হলে ছবিটি মুক্তি পাচ্ছে ৮ ডিসেম্বর শুক্রবার।

উজ্জ্বল কুমার বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট থেকে চলচ্চিত্র বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। এই ইনস্টিটিউট থেকে পাশ করা তিনিই প্রথম ছাত্র যার প্রথম পূর্ণদৈর্ঘ্য ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

ছবিটি নিয়ে উজ্জ্বল বলেন, ‘বাংলাদেশে চিত্রকলায় মুক্তিযুদ্ধের প্রতিফলন’ শীর্ষক গবেষণার জন্য বাংলাদেশি বংশদ্ভূত হিমাংশু প্রায় ৫০ বছর পর দেশে ফিরেছেন। মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু হত্যা, যুদ্ধের সময় ফেলে যাওয়া হিমাংশুর জন্মভিটা, তার হারিয়ে যাওয়া শৈশব; এগুলো নিয়ে হিমাংশুর গবেষণা ও নানা ঘটনা প্রবাহের মধ্য দিয়ে এগিয়ে যায় মুক্তিযুদ্ধভিত্তিক ছবির কাহিনী। ছবিটিতে মুক্তিযুদ্ধের অনেক না বলা অধ্যায় উঠে আসবে বলেও জানিয়েছেন নির্মাতা।

‘মৃত্যুঞ্জয়ী’সিনেমাটি দেশের প্রায় ২০ এর অধিক হলে মুক্তি পাচ্ছে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। প্রেক্ষাগৃহগুলোর মধ্যে রয়েছে- সংগীতা (খুলনা), প্রিয়া(ঝিনাইদহ), মধুমিতা (মাগুরা), মোহন (হবিগঞ্জ), স্বপ্নীল (কুষ্টিয়া), পূরবী সিনেমা (মনিরামপুর), তুলী সিনেমা (নাবারণ), পূর্বাশা সিনেমা (শান্ডাহার)-সহ আরও অনেক।

চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন আহমেদ হিমু। ছবিটির সম্পাদনা, শব্দ ও রঙ বিন্যাস করেছেন সুজন মাহমুদ। ছবিটির আবহ সংগীত করেছেন এবাদুল হক সৈকত।

ছবিটিতে অভিনয় করেছেন জাহিদ হোসেন শোভন, আমিনুর রহমান মুকুল, হামিদুর রহমান, কাজী রাজু, মাসুম বাশার, ফারজানা ছবি, আশরাফুল আশীষসহ অনেকে।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com