ঢাকা, ৭ মে ২০২৪, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

কূটনৈতিক সংকটের সম্ভাবনা নেই- আইনমন্ত্রী

জাতীয় | নিজস্ব প্রতিবেদক

(৩ মাস আগে) ২৩ জানুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১০:১৩ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: নির্বাচনের পরে দেশে কোনো কূটনৈতিক সংকট নেই বা সংকটের কোন সম্ভাবনাও নেই বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

সোমবার (২২ জানুয়ারি) সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন আইনমন্ত্রী।

এক সাংবাদিক প্রশ্ন করেন, নির্বাচনের আগে থেকে দেশে একটি কূটনৈতিক সংকট ছিল, সেটা কী কেটে গেছে, না-কি কিছু কিছু দেশের সঙ্গে এখনো আছে? এর উত্তরে আইনমন্ত্রী বলেন, ‘সংকট আমি বলবো না। আপনাদের মনে একটা দুশ্চিন্তা ছিল যে, দেশে একটি কূটনৈতিক সংকট হতে পারে। কিন্তু নির্বাচনের পরে আপনারাও দেখেছেন কূটনৈতিক সমস্যার সেইরকম কোনো সম্ভাবনাই নেই।

হাইকমিশনারের সঙ্গে বৈঠকের বিষয়ে তিনি বলেন, প্রতিবেশি দেশ হিসেবে ভারতের সঙ্গে আমাদের যেসব ডেভেলপমেন্ট পার্টনারশিপ (উন্নয়ন অংশীদারিত্ব) রয়েছে, সেগুলোতে আইনের প্রয়োগ কিংবা আইনের ধারাগুলোর স্পষ্টীকরণ সবসময় প্রয়োজন হয়। তাছাড়া বাংলাদেশ ও ভারতের  যে আইনি অবকাঠামো-সেটা অনেকদিন আগে থেকেই প্রায় এক। তাই ভারতে যেসব আইনি অবকাঠামো পরিবর্তন করা হয়েছে, সেসব পরিবর্তন বাংলাদেশেও সম্ভাবনা আছে কিনা এবং বাংলাদেশে যেসব আইনের পরিবর্তন করা হয়েছে, সেগুলো ভারতেও করার সম্ভাবনা আছে কিনা, তা নিয়ে সবসময় আলাপ করা হয়। আজকেও সেসব বিষয়ে আলাপ করা হয়েছে।

আনিসুল হক আরও বলেন, ভারতের ভূপালে একটা ন্যাশনাল জুডিসিয়াল একাডেমি আছে। সেখানে আমাদের এক হাজার ২০৬ জন ট্রেনিং নিয়েছেন। প্রায় ২ হাজার ট্রেনিং নেবেন। আমরা একটি ন্যাশনাল জুডিসিয়াল একাডেমি করতে যাচ্ছি। সেখানে ওনাদের অভিজ্ঞতা আমাদের প্রয়োজন হবে। সেগুলো নিয়েই আমরা আলাপ-আলোচনা করেছি।

জাতীয় থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com