ঢাকা, ৭ মে ২০২৪, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

তদন্তে ৫০ বছর লাগার কথাটি ‘আপেক্ষিক অর্থে’ বলেছিলেন আইনমন্ত্রী

জাতীয় | নিজস্ব প্রতিবেদক

(৩ মাস আগে) ৩ ফেব্রুয়ারি ২০২৪, শনিবার, ১০:৩৪ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:৩৫ পূর্বাহ্ন

banglahour

ফাইল ফটো

ব্রাক্ষণবাড়িয়া : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার ‘তদন্তে ৫০ বছর লাগা’ নিয়ে তাঁর বক্তব্য ‘ভিন্নভাবে’ উপস্থাপন করা হয়েছে ।

আইনমন্ত্রীর ভাষ্য, শুক্রবার একটি সংবাদ সম্মেলনে  তিনি আসলে  'সাগর-রুনি হত্যা মামলার  প্রকৃত অপরাধী ধরা না পড়া পর্যন্ত তদন্ত চলবে’ বোঝাতে চেয়েছিলেন। আর সুষ্ঠু  তদন্ত করে প্রকৃত অপরাধীকে ধরতে  প্রয়োজনে  ৫০ বছর লাগার কথাটি তিনি ‘আপেক্ষিক অর্থে’ বলেছিলেন।

শুক্রবার নিজের নির্বাচনী এলাকা আখাউড়ায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে  নিজের বক্তব্যের ব্যাখ্যা দিতে গিয়ে  তিনি একথা বলেন।

এসময় আখাউড়া উপাজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

প্রশ্নের জবাবে আইনমন্ত্রী  আনিসুল হক হাস্যরস করে সাংবাদিকদের বলেন, ‘আমার দুঃখ হয় এই কারণে যে, আপনাদের জন্য ভালো কথা বললেও সেটাকে আপনারা অন্যভাবে নেন।  আমি  বলেছি, যারা সত্যিকারের এই অপরাধটা করেছে, তাদেরকে ধৃত করতে সবরকম চেষ্টা করেও যদি সময় লাগে এবং আমি অপেক্ষিকভাবে বলেছি যে, ৫০ বছরও যদি লাগে... কিন্তু যারা এই অপরাধ করেছে, এই খুনটা করছে, তাদেরকে ধরার জন্য যত সময়ই লাগুক, তাদেরকে আমরা ধরব। এই কথা দিয়ে আপনারা মনে করেছেন যে ৫০ বছর লাগবে।’

এরকম বিলম্বে অন্য কোন মামলার  তদন্তের নজির আছে কিনা- এমন প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, পৃথিবীতে এরকম অনেক মামলা আছে। তিনি জানান, ৪২ বছর পরে  যুক্তরাজ্য একটি খুনের মামলার আসামীদেরকে ধরতে পেরেছে। যুক্তরাষ্ট্র কিছু দিন আগে ২৪ বছর পরে একটি খুনের মামলার রহস্য উদঘাটন করেছে।

এর আগে ঢাকা থেকে আন্ত:নগর মহানগর প্রভাতী এক্সপ্রেস ট্রেনে আইনমন্ত্রী আনিসুল হক সোয়া দশটায় আখাউড়া ট্রেন ষ্টেশনে পৌঁছেন। এসময় দলীয় নেতাকর্মীরা তাঁকে স্বাগত জানান। তিনি ২ দিনের সফরে নিজ নির্বাচনী এলাকায় গেছেন। তিনি আজ বিকালে কসবা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনায় যোগদান করবেন। পরদিন আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নে একটি সেতু উদ্বোধন এবং দলীয় জনসভায় যোগদান করবেন।

জাতীয় থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com