ঢাকা, ৮ মে ২০২৪, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ট্রেনের আগাম টিকেট বিক্রি শুরু; ওয়েবসাইটে হুমড়ি খাচ্ছে লক্ষ লক্ষ ঈদযাত্রী

জাতীয় | অনলাইন ডেস্ক

(১ মাস আগে) ২৪ মার্চ ২০২৪, রবিবার, ২:৪৪ অপরাহ্ন

banglahour

দ্বিতীয়বারের মতো এবারও শতভাগ টিকিট অনলাইনে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে রেলকর্তৃপক্ষ। একইভাবে টিকিট বিক্রির ওয়েবসাইট ও অ্যাপের সার্ভারের ওপর চাপ কমাতে এবারই প্রথম দুই ধাপে টিকিট বিক্রি করা হচ্ছে।

 

রোববার প্রথম ধাপ টিকেট বিক্রি শুরু হয় সকাল ৮টা থেকে, এই ধাপে পশ্চিমাঞ্চল রেলের টিকেট বিক্রি হয়।  দ্বিতীয় ধাপ শুর হয় দুপুর ২টায়, এই ধাপে পূর্বাঞ্চলের রেলের টিকেট বিক্রি শুরু হয়।  টিকিট ক্রয় বিক্রয় পদ্ধতিতে ওয়ান টাইম পাসওয়ার্ড বা ওটিপি ব্যবস্থাও করেছে রেলওয়ে।

এই টিকিটের জন্য রোববার সকাল সাড়ে আটটায় প্রায় ১৫ লাখ সাবস্ক্রাইবার ওয়েবসাইট ভিজিট করেছে। বাড়ি যেতে আগ্রহীরা ওয়েবসাইটে দফায় দফায় চেষ্টা করেও পাচ্ছেন না কাঙ্ক্ষিত টিকিট।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, ঈদ উপলক্ষে বিশেষ ট্রেন সার্ভিসের ব্যবস্থা করেছে রেলওয়ে। ৩ থেকে ৯ এপ্রিল পর্যন্ত ঈদের ঈদের আগের সাত দিনের আগাম টিকিট দেয়া হবে। সোমবার দেয়া হবে ৪ এপ্রিলের টিকিট। আগাম টিকিট বিক্রি চলবে ৩০ মার্চ পর্যন্ত।

রোববার (২৪ মার্চ) সকাল ১০টা ৪৫ মিনিটে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার সাংবাদিকদের এই তথ্য জানান।

মাসুদ সারওয়ার বলেন, সকাল আটটায় ঢাকা থেকে পশ্চিমাঞ্চলের টিকিটগুলো ওপেন হয়েছে। দুপুর দুইটায় পূর্বাঞ্চলের টিকিটগুলো বিক্রি শুরু হবে। পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোতে প্রায় ১৬ হাজার আসন সংখ্যা ছিল। সর্বশেষ সাড়ে দশটায় যে তথ্য পেয়েছি তাতে ১১ হাজার টিকিট বিক্রি হয়েছে। এই ১১ হাজার টিকিট নেওয়ার জন্য সকাল সাড়ে আটটায় প্রায় ১৫ লাখ সাবস্ক্রাইবার আমাদের ওয়েবসাইট ভিজিট করেছে।’

তথ্য অনুযায়ী, রেলযাত্রায় প্রতিদিন ৩৩ হাজারের মতো টিকিট বিক্রি করা হবে। পশ্চিমাঞ্চলের জন্য সকালে আর দুপুর দুইটার পর থেকে পূর্বাঞ্চলের টিকিট পাওয়া যাবে।

মোহাম্মদ মাসুদ সারওয়ার আরও বলেন, ‘আজকে ৩ এপ্রিলের টিকিট দেওয়া হয়েছে। এ বছর ঢাকা থেকে ছেড়ে যাওয়া আন্তঃনগর ৪২ জোড়া ট্রেনের টিকিট দুই পর্যায়ে দেওয়া হচ্ছে। ঈদ উপলক্ষে এই অগ্রিম টিকিট সম্পূর্ণ অনলাইনে বিক্রি হবে। এবার মোবাইলে ওটিপি ভেরিফিকেশনের মাধ্যমে টিকিট দেওয়া হচ্ছে।’ স্বস্তির ঈদযাত্রা নিশ্চিতের জন্য সব ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান তিনি।

 

জাতীয় থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com