ঢাকা, ২৪ মে ২০২৪, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

উপজলা নির্বাচন: প্রথম ধাপে ১০৪ জনের প্রার্থিতা বাতিল!

জাতীয় | অনলাইন ডেস্ক

(১ মাস আগে) ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:৩২ পূর্বাহ্ন

banglahour

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ ৮ মে অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীদের মনোনয়নপত্র বুধবার যাচাই-বাছাই করা হয়। বাছাই শেষে ১০৪ জনের প্রার্থিতা বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তারা। এসব প্রার্থীর বিরুদ্ধে ঋণখেলাপি, পদত্যাগ না করে মনোনয়ন জমা ও মনোনয়নপত্রে নানা অসঙ্গতির অভিযোগ আনা হয়েছে। তবে বাতিল হওয়া প্রার্থীরা আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে আজ থেকে শনিবার পর্যন্ত। আপিল নিষ্পত্তি হবে রোববার। তফশিল অনুযায়ী সোমবার প্রার্থিতা প্রত্যাহার ও মঙ্গলবার প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

 

রাজশাহী : গোদাগাড়ী উপজেলার চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমানের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

সিলেট : বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে রয়েছেন চেয়ারম্যান প্রার্থী দক্ষিণ সুরমা মোগলাবাজার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোহাম্মদ ফখরুল ইসলাম শায়েস্তা। বাতিল হওয়া আরেক প্রার্থী বিএনপি নেতা আব্দুর রব। তিনি বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী।

বগুড়া : গাবতলী উপজেলায় চেয়ারম্যান প্রার্থী যুবলীগের সহসভাপতি আবদুল্লাহেল বাকী পাইকারের মনোনয়ন বাতিল হয়েছে।

টাঙ্গাইল ও গোপালপুর : স্থগিত হওয়া চেয়ারম্যান প্রার্থীরা হলেন- হেমনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আইয়ুব খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. খায়রুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার।

পাবনা : বেড়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী আমিনপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবুর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এছাড়া বেড়া, সুজানগর ও সাঁথিয়ায় ৪ জন পুরুষ ভাইস চেয়ারম্যান এবং একজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।

গাইবান্ধা ও সাঘাটা : সাঘাটা উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী মোখলেছুর রহমান, আব্দুল মজিদ, মমিতুল হক নয়ন, আমির হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

শরীয়তপুর : ভেদরগঞ্জ উপজেলার চেয়ারম্যান প্রার্থী মো. শাহজালাল, বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান ও নড়িয়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী মামুন সিকদারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রাঙামাটি : রাঙামাটি সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী মো. শাহজাহান ও জুরাছড়ি উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) রন্টু চাকমার প্রার্থিতা বাতিল হয়েছে।

মুন্সীগঞ্জ :  মুন্সীগঞ্জ সদর উপজেলা নির্বাচনে একমাত্র চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আনিছ উজ্জামান আনিস এবং গজারিয়া উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী মনসুর আলমের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।

জুড়ী (মৌলভীবাজার) : জুড়ী উপজেলায় চেয়ারম্যান পদে জেলা জামায়াতের নায়েবে আমির আব্দুর রহমানের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

 

জাতীয় থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com