ঢাকা, ১৫ জুন ২০২৪, শনিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

দেশ থেকে ইসলামী সংস্কৃতি বিদায়ের ষড়যন্ত্র চলছে-শায়খে চরমোনাই

জাতীয় | অনলাইন ডেস্ক

(৩ সপ্তাহ আগে) ২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৮:১৯ অপরাহ্ন

banglahour

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, দেশ থেকে ইসলামী সংস্কৃতি বিদায়ের ষড়যন্ত্র চলছে। ইসলাম ও ইসলামী তাহজীবকে ধ্বংস করে হিন্দুয়ানি সংস্কৃতিকে রাষ্ট্রীয়ভাবে প্রমোট করছে সরকার। সেই ধারাবাহিকতায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে হাজার বছরের চলে আসা ঐতিহ্য কলুষিত করা হচ্ছে। বিরানব্বই ভাগ মুসলমানের দেশে ভিনদেশি সংস্কৃৃতি পালনে কোন সমস্যা হয় না। পূজা পালন, হোলিখেলা, ১লা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা বরণে সমস্যা হয় না। যত সমস্যা কেবলমাত্র ইসলামধর্ম পালনে। এভাবেই কৌশলে হিন্দুয়ানী সংস্কৃতিকে রাষ্ট্রীয়ভাবে প্রমোট করা হচ্ছে। 
গতকালরাতে শরীয়তপুর জেলার গোসাইরহাট ফুটবলা খেলার মাঠে আয়োজিত বিশাল ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন এলাকার বরেণ্য ওলামায়ে কেরাম ও মসজিদের ইমামগণ।

মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেন, নতুন কারিকুলামে ট্রান্সজেন্ডার বিষয় বিতর্র্কিত শরীফার গল্প বিষয়ক কমিটির প্রকাশিত রিপোর্ট জাতিকে হতবাক করেছে। ট্রান্সজেন্ডারকে প্রমোট করতেই দেশবাসির চরম আপত্তি সত্বেও তারা একপেশে রিপোর্ট প্রদান করেছে। তিনি বলেন, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, সচেতন দেশবাসির দাবির প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে তদন্ত কমিটি সরকারের ইচ্ছা পুরণ করেছে। বিচার বিভাগ, প্রশাসন, শিক্ষাপ্রতিষ্ঠান সর্বত্র দলীয়করণ করা হযেছে। তদন্ত রিপোর্ট তার প্রকৃষ্ট উদাহরণ। এদেশে ট্রান্সজেন্ডারকে প্রমোটকারী শরীফার গল্প বাদ দিয়ে শিক্ষা কারিকুলামকে মুসলমানদের চিন্তা চেতনার আলোকে প্রণয়ন করতে হবে।

জাতীয় থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com