ঢাকা, ১৫ জুন ২০২৪, শনিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

টি–টোয়েন্টি বিশ্বকাপে রানার্সআপ হওয়া পাকিস্তান এখন বিপদে

খেলা | অনলাইন ডেস্ক

(৫ দিন আগে) ১০ জুন ২০২৪, সোমবার, ৯:৩০ পূর্বাহ্ন

banglahour

সর্বশেষ টি–টোয়েন্টি বিশ্বকাপে রানার্সআপ হওয়া পাকিস্তান এখন বিপদে। যুক্তরাষ্ট্রের পর ভারতের কাছে হেরেও বাবর আজমদের সুপার এইটে ওঠা অনিশ্চিত।

একই বিপদে টি–টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংল্যান্ডও। জস বাটলারদের গ্রুপ পর্ব বাড়িয়ে তুলেছে তাদেরই প্রতিবেশী স্কটল্যান্ড।

ইংল্যান্ডের সঙ্গে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে এক পয়েন্ট পাওয়া স্কটিশরা নামিবিয়ার পর কাল হারিয়ে দিয়েছে ওমানকেও। তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে স্কটল্যান্ড এখন ‘বি’ গ্রুপের শীর্ষে। দুই ম্যাচের দুটিতে জিতে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে অস্ট্রেলিয়া। আর সমান ম্যাচে ইংল্যান্ডের সম্বল মাত্র এক পয়েন্ট।

ইংল্যান্ড তাদের পরবর্তী দুই ম্যাচে জিতলেও পয়েন্টের দিক থেকে স্কটল্যান্ডকে পেছনে ফেলতে পারবে না। আর স্কটল্যান্ড যদি অস্ট্রেলিয়ার কাছে হারে, তবু নেট রান রেটে তাদের এগিয়ে থাকার সম্ভাবনা। এই মুহূর্তে স্কটল্যান্ডের নেট রান রেট ‍+২.১৬৪, অস্ট্রেলিয়ার ‍+১.৮৭৫ আর ইংল্যান্ডের -১.৮০০।

স্কটল্যান্ডের রান রেট বাড়ার বড় কারণ ওমানের বিপক্ষে দাপুটে জয়। অ্যান্টিগায় ভিভ রিচার্ডস স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ওমান তোলে ৭ উইকেটে ১৫০ রান। রান তাড়ায় স্কটল্যান্ড লক্ষ্যে পৌঁছে যায় ৪১ বল আর ৭ উইকেট হাতে রেখেই। ১১ ছক্কা আর ১৩ চারে তোলা এই রানের মধ্যে তিনে নামা ব্রান্ডন ম্যাকমুলেন খেলেন ৬১ রানের অপরাজিত ইনিংস। তাঁর ৩১ বলে খেলা ইনিংসে ছিল ৯টি চার ও ২টি ছয়। ওপেনিংয়ে জর্জ মানসি খেলেন ২ চার ও ৪ ছয়ে ২০ বলে ৪১ রানের ইনিংস।

পয়েন্ট তালিকার শীর্ষে থাকা স্কটল্যান্ড গ্রুপে নিজেদের শেষ ম্যাচ খেলবে রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে। ইংল্যান্ডের বাকি দুই ম্যাচ শেষ হয়ে যাবে এর আগেই। বৃহস্পতিবার ওমানের বিপক্ষে, ১৫ জুন প্রতিপক্ষ নামিবিয়া। এ দুটি ম্যাচে বড় ব্যবধানের জয় তুলে কি নেট রান রেট বাড়িয়ে নিতে পারবে জস বাটলারের দল? তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামার আগেই স্কটল্যান্ড জেনে যাবে, কী ব্যবধানে হারলেও সুপার এইট নিশ্চিত হবে তাদের।

সংক্ষিপ্ত স্কোর:

ওমান: ২০ ওভারে ১৫০/৭ (আঠাবলে ৫৪, খুশি ১০, ইলিয়াস ১৬, মাকসুদ ৩, কাইল ৫, আইয়ান ৪১*, মেহরান ১৩, রফউল্লাহ ০, শাকিল ৩*; ওয়াট ৪-০-২৫-১, হুইল ৪-০-১৯-১, সোল ৪-০-৪১-১, শরীফ ৪-০-৪০-২, লিস্ক ৩-০-২১-০, গ্রিভস ১-০-২-১)।

স্কটল্যান্ড: ১৩.১ ওভারে ১৫৩/৩ (মানসি ৪১, জোনস ১৬, ম্যাকমুলেন ৬১*, বেরিংটন ১৩, ক্রস ১৫*; বিলাল ২.১-০-১২-১, শাকিল ২-০-২৩-০, কলিমউল্লাহ ২-০-১৭-০, ইলিয়াস ৩-০-৪১-১, মেহরান ১-০-১৬-১, মাকসুদ ২-০-২২-০, আইয়ান ১-০-২০-০)।

ফল: স্কটল্যান্ড ৭ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ: ব্রান্ডন ম্যাকমুলেন।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com