ঢাকা, ৬ মে ২০২৪, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

ধর্ম | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৫ জানুয়ারি ২০২৩, রবিবার, ১২:৫১ অপরাহ্ন

banglahour

ঢাকা: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো তাবলীগ জামাতের বিশ্ব সম্মেলন বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এতে, আত্মশুদ্ধি, নিজ নিজ গুনাহ মাফ, সব বিপত-আপদ থেকে হেফাজত ও দেশের জন্য মহান রবের  রহমত প্রার্থনায় আকুতি জানান লাখো মুসল্লি। মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের ইমাম ও তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা মুহাম্মদ জুবায়ের।

আজ রবিবার (১৫ জানুয়ারী) রাজধানীর টঙ্গীর তীরে আল্লাহর দরবারে মোনাজাতের মাধ্যমে তাবলীগ জামায়াতের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হল।

লাখো মুসল্লির সাথে এক কাতারে বসে আর তাদের সাথে কন্ঠ মিলিয়ে মহান রাব্বুল আলামিনের দরবারে রহমত কামনা করার আশা নিয়ে ফজরের পর থেকেই মানুষের স্রোত কহর দরিয়ার তীরে।  প্রচণ্ড শীত ও তীব্র কুয়াশা উপেক্ষা করে গাজীপুর এবং রাজধানী ঢাকা, মুন্সিগঞ্জ ও নারায়নগঞ্জ ও এর আশপাশ এলাকার লাখ লাখ মানুষ আখেরি মোনাজাতে শরিক হতে দলে দলে আসেন ইজতেমা ময়দানে।

মোনাজাতের আগেই পরিপূর্ন হয়ে যায় ইজতেমা ময়দান ও আশপাশের সড়কগুলো। মোনাজাতে অংশ নিতে মানুষ জায়গা করেন নেন বাড়ি ও গাড়ির ছাদে, নদীতে রাখা নৌকায়, কিংবা যে যেখানে একটু জায়গা পেয়েছেন সেখানেই। 

সকাল ৯টা ৫৭ মিনিটে শুরু হয় আখেরি মোনাজাত। দীর্ঘ ২৩ মিনিটের এই মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসিজদের ইমাম মা্ওলানা জুবাযের। মোনাজাতে মানুষের আত্মশুদ্ধি ও কল্যানের জন্য দোয়া করা হয়। 

মোনাজাতে অংশ নিয়ে মুসল্লিরা্ও দেশ ও জাতির কল্যানে দোয়া করেন। দোয়া করেন দেশ যেনো শান্তিপূর্নভাবে চলে। আখেরি মোনাজাত শেষে মুসল্লিদের ফিরতি স্রোত নিজ নিজ গন্তব্যে। মাওলানা সাদ অনুসারীদের অঙশগ্রহণে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে ২০ জানুয়ারি। আর ২২ জানুয়ারি আখেরী মোনাজাতের মধ্য দিয়ে এবারের বিশ্ব ইজতেমা।

ধর্ম থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com