Thursday, June 30, 2022
Homeআন্তর্জাতিকমেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর উপলক্ষে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত প্যারেড...

মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর উপলক্ষে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত প্যারেড কন্টিনজেন্টের অংশগ্রহণ

মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর উদযাপন উপলক্ষে অনুষ্ঠিত প্যারেডে
বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি সমন্বিত প্যারেড কন্টিনজেন্টের অংশগ্রহণ

ঢাকা, ১৭ সেপ্টেম্বর ২০২১ ঃ বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল মোঃ সোলাইমান, এসইউপি, পিএসসি এর নেতৃত্বে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সশস্ত্র বাহিনীর চৌকস প্যারেড কন্টিনজেন্ট ১৬ সেপ্টেম্বর ২০২১ তারিখ স্থানীয় সময় সকালে মেক্সিকো সিটিতে আয়োজিত প্যারেডে সম্মানিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত মেক্সিকোর মহামান্য রাষ্ট্রপতিকে সালাম প্রদর্শন করে।

উক্ত প্যারেডে অংশগ্রহণকারী ৩৯ সদস্য বিশিষ্ট কন্টিনজেন্ট এর মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর দুইজন অফিসার, তিনজন জেসিও, অন্যান্য পদবীর ১৬ জন সহ ২১ জন, বাংলাদেশ নৌবাহিনীর একজন অফিসার, একজন জেসিও, অন্যান্য পদবির ছয়জন সহ আটজন, বাংলাদেশ বিমান বাহিনীর একজন অফিসার, একজন জেসিও, অন্যান্য পদবির ছয়জন সহ আটজন এবং সশস্ত্র বাহিনী বিভাগ হতে দুইজন অফিসার রয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীকে এ অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর ২০২১ তারিখে মেক্সিকোর স্বাধীনতার ২০০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত বিশেষ কুচকাওয়াজে অংশগ্রহণের জন্য মেক্সিকো সরকারের আমন্ত্রণে বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে সশস্ত্র বাহিনীর ৩৯ সদস্য বিশিষ্ট একটি সামরিক কন্টিনজেন্ট মেক্সিকো গমণ করে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments