banglahour
০৩ সেপ্টেম্বর

“ফ্রাঙ্কো- বাংলা সামার ফেস্ট-২০২৩” অনুষ্ঠিত হতে যাচ্ছে ফ্রান্সের সার্সেল ক্রিকেট গ্রাউন্ডে

প্রবাস | মাসুদ আহমেদ

(৯ মাস আগে) ২৯ আগস্ট ২০২৩, মঙ্গলবার, ৭:১৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:২০ অপরাহ্ন

আগামী ০৩ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে ফ্রান্সের সার্সেল ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ফ্রাঙ্কো- বাংলা সামার ফেস্ট-২০২৩’ নামে বাংলাদেশিদের সর্ববৃহৎ মিলনমেলা। ফ্রান্সে বসবাসকারী বাংলাদেশিদের দেশীয় বিনোদন ও দেশীয় মেলার আমেজ দিতে ফেস্টিভ্যালটিতে বাংলাদেশের মেলার ন্যায় বিভিন্ন ছোট ছোট স্টলের পাশাপাশি উৎসবটির মূল আকর্ষণ হিসেবে আয়োজন করা হয়েছে একটি কনসার্ট অনুষ্ঠানের।

এই মিউজিক্যাল ফেস্টিভ্যাল আয়োজনের সমস্তকিছু বিস্তারিত তুলে ধরতে অনুষ্ঠানের ভেন্যু সার্সেল ক্রিকেট গ্রাউন্ডে মিট দ্যা প্রেস অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রেস অনুষ্ঠানে আয়োজকদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন শাহ গ্রুপের চেয়ারম্যান সাত্তার আলী সুমন, কুলচুর এন্ড স্পোর্টস এসোসিয়েশনের সভাপতি আমজাদ সান্ধু এবং অফিওরা প্রেসিডেন্ট রাব্বানী খান।

এসময় উপস্থিত ব্যাক্তিরা অনুষ্ঠান আয়োজনের বিস্তারিত তুলে ধরেন। তারা জানান, উক্ত ফেস্টিভ্যাল অনুষ্ঠানে স্থানীয় মেয়র ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। এতে করে ফ্রান্সে বাংলাদেশি কমিউনিটির আকার এবং শক্তি ক্রমান্বয়ে কতখানি বৃদ্ধি পাচ্ছে তা বিদেশিদের সামনে তুলে ধরার সুযোগ তৈরি হবে। এছাড়াও আয়োজকরা আশা করছেন যে, ফরাসি কমিউনিটি এবং বাংলাদেশি কমিউনিটির মধ্যে সমন্বয় সৃষ্টি করার সুযোগ করে দিবে এই কনসার্ট অনুষ্ঠান।

টিকেট ক্রয়ের মাধ্যমে এই উৎসবে অংশগ্রহণ করতে পারবে যেকোনো ব্যাক্তি। অনুষ্ঠানটিতে থাকছে বিএমডব্লিউ গাড়ি ও তিন হাজার ইউরো মূল্যের নেকলেস সহ নানান উপহার জেতার সুযোগ।

অনুষ্ঠানের সময়সূচি নির্ধারণ করা হয়েছে দুপুর ২ টা থেকে রাত ১০ টা। কনসার্টে সংগীত পরিবেশন করবেন বাঙ্গলাদেশী ব্যান্ড ‘ওয়ারফেজ’, জনপ্রিয় শিল্পী হাসানের ব্যান্ড ‘আর্ক’ এবং আরেক জনপ্রিয় শিল্পী ঐশীর ব্যান্ড ‘ঐশী এবং ব্যান্ড’। এদের পাশাপাশি সেখানকার স্থানীয় জনপ্রিয় শিল্পীরাও সংগীত পরিবেশন করবেন। কনসার্টে বাংলা গানের পাশাপাশি ফরাসি সংগীত ও পরিবেশন করা হবে।

উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল