ঢাকা, ১৩ মে ২০২৪, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ভোক্তাদের অভিযোগ পদ্ধতি সহজ করার ওয়েব পোর্টাল উদ্বোধন

অন্যান্য | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৮ জানুয়ারি ২০২৩, বুধবার, ১:৩৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৩৬ অপরাহ্ন

banglahour

ঢাকা: ভোক্তাদের স্বার্থে অভিযোগ দায়েরের পদ্ধতি আরও সহজ করার লক্ষ্যে সিসিএমএস (CCMS) শীর্ষক ওয়েব পোর্টাল এবং সফটওয়্যার উদ্বোধন করা হয়েছে। ডিজিটাল প্রযুক্তি কাজে লাগিয়ে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা করা বর্তমান সরকারের অঙ্গীকার। এরই অংশ হিসেবে ডিজিটাল প্লাটর্ফম ব্যবহার করে ভোক্তাগণ যেন সহজে অভিযোগ দায়ের করতে পারেন এবং দ্রুত অভিযোগসমূহ নিষ্পত্তি করা যায় সেই লক্ষ্যকে সামনে রেখে 'সিসিএমএস (Consumer Complaint Management System)' শীর্ষক ওয়েব পোর্টাল এবং সফটওয়্যার প্রস্তুত করা হয়েছে।

আজ ১৮ জানুয়ারি বুধবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব এ.এইচ.এম. শফিকুজ্জামান (অতিরিক্ত সচিব)  সিসিএমএস (CCMS) শীর্ষক ওয়েব পোর্টাল এবং সফটওয়্যার উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধিদপ্তরের পরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার এবং প্রধান কার্যালয়, ঢাকা বিভাগীয় কার্যালয় ও ঢাকা জেলা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীগণ।

উদ্বোধনী অনুষ্ঠানে মহাপরিচালক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী ডিজিটাল বাংলাদেশ একটি প্রত্যয়। এর মূল লক্ষ্য বাংলাদেশকে একটি তথ্য প্রযুক্তি নির্ভর রাষ্ট্র হিসেবে গড়ে তোলা। তারই ধারাবাহিকতায় ভোক্তাদের অভিযোগ পদ্ধতি সহজ করার ওয়েব পোর্টাল ও সফ্টওয়ার উদ্বোধন করা হয়। সফটওয়্যারটি ব্যবহারের মাধ্যমে অনিষ্পন্ন অভিযোগসমূহ দ্রুত নিষ্পত্তির মাধ্যমে ভোক্তাগণকে সেবা প্রদান করা সম্ভব হবে।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com