ঢাকা, ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

কণ্ঠশিল্পী আসিফকে ই-পাসপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ!

বিনোদন | বিনোদন ডেস্ক

(১ বছর আগে) ২৬ জানুয়ারি ২০২৩, বৃহস্পতিবার, ১২:০১ পূর্বাহ্ন

banglahour

কণ্ঠশিল্পী আসিফ আকবর

বাংলা গানের যুবরাজ কণ্ঠশিল্পী আসিফ আকবরের ই-পাসপোর্ট চেয়ে করা আবেদন দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তি করতে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

‘আসিফ আকবরকে ই-পাসপোর্ট দিতে কেন নির্দেশ দেওয়া হবে না’ জানতে চেয়ে জারি করা রুল নিষ্পত্তি করে ২৫ জানুয়ারি বুধবার বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী এ এস এম সাজ্জাদ হায়দার। তার সঙ্গে ছিলেন আইনজীবী এম আনিসুজ্জামান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ মো. রাসেল চৌধুরী, সহকারী অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এম এম জি গোলাম সারোয়ার পায়েল।

আসিফের আইনজীবী ব্যারিস্টার সাজ্জাদ হায়দার বলেন, দেশের জনপ্রিয় গায়ক আসিফ আকবরের পাসপোর্ট দিতে কেন নির্দেশ দেয়া হবে না, তা জানতে চেয়ে গত ১ সেপ্টেম্বর রুল জারি করেন হাইকোর্ট। সেই রুলের চূড়ান্ত শুনানি শেষে  আজ রুলটি নিষ্পত্তি করে দিয়েছেন আদালত। এর ফলে এখন শিল্পী আসিফ আকবরকে ই-পাসপোর্ট দিতে হবে।

সহকারী অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এম এম জি গোলাম সারোয়ার পায়েল বলেন, ই-পাসপোর্ট চেয়ে অধিদপ্তরে আসিফ আকবরের আবেদন দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে তাকে পাসপোর্ট দেওয়ার নির্দেশ দেননি।

আবেদন নিষ্পত্তি করে পাসপোর্ট না দিলে কী করবেন, জানতে চাইলে আসিফের আইনজীবী বলেন, আশা করছি, এমনটা হবে না। হলে আলোচনা করে সিদ্ধান্ত নেবো।

২০২১ সালের ১১ নভেম্বর ই-পাসপোর্ট চেয়ে আবেদন করেন আসিফ আকবর। সংশ্লিষ্ট দপ্তরে কয়েক দফা যোগাযোগ করেও তা না পাওয়ায় গত বছরের ২৩ আগস্ট হাইকোর্টে রিট আবেদন করেন আসিফ আকবর। আবেদনের প্রাথমিক শুনানির পর গত বছর ১ সেপ্টেম্বর রুল দেন আদালত। সেই রুল নিষ্পত্তি করে রায় দিলেন উচ্চ আদালত।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com