ঢাকা, ২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

যতদিন বাঁচবো ডিজিটাল প্রযুক্তির উৎকর্ষের লড়াই নিয়েই বাঁচবো

অন্যান্য | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২৯ জানুয়ারি ২০২৩, রবিবার, ৩:৩৩ অপরাহ্ন

banglahour

ঢাকা: পর্দা নামলো তিন দিনব্যাপী ‘ডিজিটাল বাংলাদেশ মেলা- ২০২৩‘র। গত বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক ভিডিও বার্তায় মেলার উদ্বোধন ঘোষণা করেন। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার গতকাল শনিবার রাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিন দিনব‌্যাপী এই মেলার সমাপ্তি ঘোষণা করেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী প্রধান অতিথির বক্তৃতায় মেলায় তরুণদের  ডিজিটাল উদ্ভাবন প্রদর্শন এবং তাদের উদ্ভাবনী প্রতিভাকে কাজে লাগানোর জন‌্য ডিজিটাল বাংলাদেশ মেলাকে একটি উপযুক্ত প্লাটফর্ম হিসেবে আখ‌্যায়িত করে বলেন, যতদিন বেঁচে থাকবো ডিজিটাল প্রযুক্তির উৎকর্ষের লড়াই নিয়েই বাঁচবো। তিনি বলেন, এই মেলার মাধ‌্যমে অনাবিস্কৃত মেধার বিকাশের সুযোগ সৃষ্টি হয়েছে। অনেকে EEE বিষয়ে লেখা পড়া করে রোবট বানিয়ে দিয়েছে বলে  ‍উল্লেখ করেন মন্ত্রী।

মেলায় ৫২টি প‌্যাভিলিয়ন এবং ৭৭ টি স্টল বিভিন্ন ডিজিটাল প্রযুক্তি প্রতিষ্ঠান তাদের পণ‌্য প্রদর্শন করে। মেলায় ৮ টি সেমিনারের মাধ্যমে সরকারের মাননীয় মন্ত্রী এবং অভিজ্ঞ বক্তারা বর্তমানের প্রযুক্তি ও আগামী দিনে প্রযুক্তির গন্তব্য নিয়ে আলোচনায় অংশ গ্রহণ করেন। ২৮ জানুয়ারি শনিবার মেলা প্রাঙ্গণে সকাল ১০ টায়  শিশু ও কিশোর-কিশোরীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পরে মন্ত্রী অনলাইন রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ‌্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে সেরা স্টল ও স্পন্সরদের মধ‌্যেও ক্রেস্ট বিতরণ করেন মন্ত্রী।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com