ঢাকা, ২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

জানুয়ারিতে ১৩০ কোটি ৬৩ লক্ষাধিক টাকার চোরাচালান সামগ্রী জব্দ করেছে বিজিবি

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২ ফেব্রুয়ারি ২০২৩, বৃহস্পতিবার, ৩:০৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:০৯ অপরাহ্ন

banglahour

ঢাকা: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত জানুয়ারি-২০২৩ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১৩০ কোটি ৬৩ লক্ষ ৪ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করেছে।

জব্দকৃত মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ৫,২৩,২৬৮পিস ইয়াবা ট্যাবলেট, ৩ কেজি ১৬৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৮ কেজি ৮৩২ গ্রাম হেরোইন, ১৪,৬১৭ বোতল ফেনসিডিল, ২২,৭২৮ বোতল বিদেশী মদ, ৫,২২৯ ক্যান বিয়ার, ১৩৩ লিটার বাংলা মদ, ২,৫০১ কেজি গাঁজা, ১,৯৩,২৪১ প্যাকেট বিড়ি ও সিগারেট, ১৯,২৮৯টি নেশাজাতীয় ইনজেকশন, ১০,৯৪৭টি ইস্কাফ সিরাপ, ৯০৫ বোতল এমকেডিল/কফিডিল, ৬,৮৬,৫৩৪ পিস বিভিন্ন প্রকার ঔষধ, ৩৫,৩৩০টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ১০,৮৮,০৫৯টি অন্যান্য ট্যাবলেট।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে  ৩১ কেজি ৬২৮ গ্রাম স্বর্ণ, ৬ কেজি ০৬১ গ্রাম রূপা, ১,৬২,১০৯টি কসমেটিক্স সামগ্রী, ২২,৫১০টি ইমিটেশন গহনা, ১০,৭৮৯টি শাড়ী, ৫,৭৬৩টি থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল, ২,৭১২টি তৈরী পোষাক, ৩,৩৮৬ ঘনফুট কাঠ, ৩,৯৪২ কেজি চা পাতা, ৮৬,৭১৪ কেজি কয়লা, ২টি কষ্টি পাথরের মূর্তি, ৪৭ কেজি কচ্ছপের শুটকি,  ১,৯৫০ কেজি কারেন্ট জাল, ১,০৭৪ কেজি কীটনাশক, ৭টি ট্রাক/কাভার্ডভ্যান, ১৩টি পিকআপ, ৭টি প্রাইভেটকার, ২০টি সিএনজি/ইজিবাইক এবং ৭৯টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ২২টি বিভিন্ন প্রকার গান, ২টি ম্যাগাজিন, ১টি মর্টার শেল, ১টি ৬০ মি: মি: মর্টারের গোলা এবং ১৩০ রাউন্ড গুলি।  

এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৯৮ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৫২ জন বাংলাদেশী নাগরিক ও ৭ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com