ঢাকা, ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বাংলাদেশে বিনিয়োগের জন্য প্রবাসী ব্যবসায়ীদের প্রতি আহ্বান বাণিজ্যমন্ত্রীর

প্রবাস | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৬ ফেব্রুয়ারি ২০২৩, বৃহস্পতিবার, ৬:৩৫ অপরাহ্ন

banglahour

বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুনসি,র সাথে ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গত বুধবার  বাংলাদেশ দূতাবাস প্যারিস এর বলরুমে অনুষ্ঠিত এ সভায় বাণিজ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন এফবিসিসিআই  সাবেক সভাপতি, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য  মো. শফিউল ইসলাম মহিউদ্দিন, ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত খন্দকার এম তালহা।

বাংলাদেশে ব্যবসাবান্ধব শাসনব্যবস্থা ও বাংলাদেশে প্রবাসীদের  বিনিয়োগের সুযোগ তুলে ধরে বাণিজ্যমন্ত্রী বলেন  বাংলাদেশ শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে। পৃথিবীব্যাপী  চলমান সংকট থাকা সত্ত্বেও দেশটি অন্য যেকোনো সময়ের চেয়ে অর্থনৈতিক অবস্থা দ্রুত স্বাবলম্বী হয়ে উঠছে। প্রবাসী ব্যবসায়ীদের জন্য সরকার সবধরণের সুবিধা দিচ্ছে। মতবিনিময় সভায় বাণিজ্য মন্ত্রী ফ্রান্সের ব্যবসায়ীদের সমস্যা মনযোগ সহকরে শুনেন এবং তা সমাধানের আশ্বাস দেন।

ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশনের পক্ষ থেকে মন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন এসোসিয়েশনের প্রেসিডেন্ট মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম, ইউরোপের বাংলাদেশী ব্যবসায়ীদের নানা সমস্যা তুলে ধরেন এসোসিয়েশন এর হ্যাড অফ কোর্ডিনেটর আবু তাহির। এসময় ফ্রান্সে বাংলাদেশী গ্রোসারি পণ্য আমদানির সমস্যা তুলে ধরেন ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের প্রেসিডেন্ট সাত্তার আলী সুমন।  

এফবিসিসিআই  সাবেক সভাপতি, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য  মো. শফিউল ইসলাম মহিউদ্দিন  বলেন প্রবাসীদের ব্যাপক বিনিয়োগ এখন দেশে হচ্ছে। প্রত্যেক সেক্টরেই প্রবাসীরা বিনিয়োগ করছেন।

ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন এর প্রেসিডেন্ট মঞ্জুরুল হাসান চৌধুরী সেলিম, ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের সভাপতি সাত্তার আলী সুমন শাহআলম, ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন এর হেড অফ কোর্ডিনেটর আবু তাহির, ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন এর ডিরেক্টর আল আমিন চৌধুরী, তানজিম হোসেইন, হেলাল আহমদ। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলা অটো ইকুল পরিচালক হোসেইন রহমান ও এডি গ্যারাজ পরিচালক শরীফ হোসেইন।

দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর দিলারা বেগম, ও দূতাবাসের হ্যাড অফ চ্যান্সারি ওয়ালিদ বিন কাশেম উপস্থিত ছিলেন সভায়।

সভার শুরুতে বাণিজ্যমন্ত্রী ও এফবিসিসিআই  সাবেক সভাপতি কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশন ও ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের নেতারা।

এসময় ব্যবসায়ীদের পক্ষ থেকে ফ্রান্সে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুকরণ, প্রবাসী ব্যবসায়ীদের জন্য দেশে আলাদা ব্যবসায়িক জুন , বিনিয়োগ নিরাপত্তা সহ নানা দাবি উত্তাপন করা হয়।

প্রবাস থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com