ঢাকা, ১৭ মে ২০২৪, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

পটুয়াখালীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিভাগীয় প্রতিনিধি সভা

সারাদেশ | পটুয়াখালী প্রতিনিধি

(১ বছর আগে) ১৫ অক্টোবর ২০২২, শনিবার, ১২:২৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:১৪ অপরাহ্ন

banglahour

পটুয়াখালীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিভাগীয় প্রতিনিধি সভা

বরিশাল অঞ্চলে সাংগঠনিক কার্যক্রমে গতিশীলতা আনতে পটুয়াখালীতে সম্মিলিত সাংস্কৃতিক জোটের  সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় সার্কিট হাউস প্রাঙ্গনে অনুষ্ঠিত সাংগঠনিক সভায়  প্রধান অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব গোলাম কুদ্দুস।

সম্মিলিত সাংস্কৃতিক জোট বরিশাল বিভাগের সমন্বয়ক আফজাল হোসেন লাবুর সভাপতিত্বে ও জোটের পটুয়াখালী সাধারণ সম্পাদক মুজাহিদ প্রিন্সের সঞ্চালনায় প্রতিনিধি সভার উদ্বোধন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ।  

প্রতিনিধি সভায় সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব অ্যাডভোকেট মোঃ আফজাল হোসেন। এ সময় বলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী ৪ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মহিব।

সভায় বরিশাল অঞ্চলের  বিভিন্ন জেলার প্রতিনিধিবৃন্দ তাদের সাংগঠনিক কর্মকান্ডের বর্তমান পরিস্থিতি তুলে ধরেন। এসময় সম্মিলিত সাংস্কৃতিক জোট গঠনের ইতিহাস ও লক্ষ্য উদ্দেশ্য সম্পর্কে সকলকে অবহিত করেন কেন্দ্রীয় সভাপতি গোলাম কুদ্দুস। তিনি বলেন, দেশের সকল অস্থিতিশীলতা দুর করতে ৭২-এর সংবিধান কার্যকর করা দরকার। এই বাংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি ও নারীদের সকল কাজে সমান অধিকার নিশ্চিত করতে হলে সাংস্কৃতিক কর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। একজন সাংস্কৃতিক কর্মী তার গান, নাচ, অভিনয় অথবা আবৃত্তি দিয়ে অনেক মানুষকে প্রভাবিত করতে পারে। তাই আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করলে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সক্ষম হবো।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ বলেন, দেশের সকল সাংস্কৃতিক কর্মীদের সমন্বয়ে আগামী জানুয়ারি মাসের ৬,৭,৮ তারিখে ঢাকায় তিন দিন ব্যাপী সম্প্রীতি সমাবেশের আয়োজন করা হচ্ছে। আপনাদের সক্রিয় অংশগ্রহণ এ সমাবেশকে সাফল্যমন্ডিত করবে। প্রত্যেক জেলা থেকে একজনকে জোটের জাতীয় পরিষদে অন্তর্ভূক্ত করা হবে। সাংস্কৃতিক বিপ্লবের মাধ্যমে অসাম্প্রদায়িক বাংলাদেশের চেতনার বাস্তবায়ন হবে।

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com