ঢাকা, ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

তুরাগে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিবন্ধীর উপর হামলা , ৮ দিনেও মামলা হয়নি থানায়

অপরাধ | মু: শাহপরান সাইম

(১ বছর আগে) ১ মার্চ ২০২৩, বুধবার, ১২:৩৬ অপরাহ্ন

banglahour

ঢাকা: রাজধানী তুরাগের ভাটুলিয়ায় ২১ শে ফেব্রুয়ারী সকাল ৮ টায় কুকুরকে মারধর করার বিষয় নিয়ে তর্ক বির্তকের জেড়ে মোতালেব নামে প্রতিবন্ধী ভিক্ষুককে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। ঘটনাটি ৮ দিন অতিবাহিত হলেও মামলা হয়নি থানায়।

তথ্য সূত্রে জানা যায়, ২১ ফেব্রয়ারী সকালে ভাটুলিয়ার মোর্শেদা আক্তারের বাড়ির পালিত কুকুরের সাথে প্রতিবেশী ইকবালের কয়েকটি কুকুর মারামারি হয়।

এ সময় আরেক প্রতিবেশী মাহবুবের বাড়ির কেয়ারটেকার পারভিন মোর্শেদা আক্তারের পালিত কুকুরকে পিটিয়ে মারাত্বক জখম করেন। এ নিয়ে মোর্শেদা আক্তারের বাড়ির ভাড়াটিয়া প্রতিবন্ধী ভিক্ষুক মোতালেব এর সাথে পারভিনের কথাকাটাকাটি হয়।

এতে পারভিন ক্ষুব্ধ হয়ে ইকবালের কাছে মোতালেবের বিরুদ্ধে নালিশ করেন, এতে ইকবাল রাগান্বিত হয়ে মোতালেবকে পিটিয়ে আহত করেন বলে জানা যায়।

ইকবালের ঘনপিটুনি ও লাঠির আঘাতে প্রতিবন্ধী মোতালেবের সার্জারি করে জোড়া লাগানো পা থেকে সার্জিকেলের রড বাকা হয়ে বের হয়ে যায়। আহত মোতালেবকে প্রথমে টঙ্গী সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করান, কিন্তু অবস্থা খারাপ দেখে তাকে পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়। এ ঘটনার ৮ দিন অতিবাহিত হলেও থানায় মামলা না হওয়ার অভিযোগ মোতালেবের বাড়ির মালিক মোর্শেদা আক্তারের।

তিনি বলেন, থানায় অভিযোগ হয়েছে, তদন্তেও এসছে, কিন্তু মামলা হয়নি। তিনি আরো বলেন, আজ সকালে স্থানীয় কৃষকলীগ নেতা নাসির আহত প্রতিবন্ধী মোতালেবকে আমার মাধ্যমে ২০ হাজার টাকা সমঝোতা বাবদ দিয়ে বলেন, এলাকায় থাকতে হলে মীমাংসা করেই থাকতে হবে।

তিনি আরো বলেন, মোতালেব একজন প্রতিবন্ধী, এলাকায় ভিক্ষা করে সংসার চালান। তার চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন, বাকি টাকা তাকে কে দিবে।

এ বিষয়ে তুরাগ থানার ওসি জানান, বদি পক্ষ থানায় আসলেই মামলা নেওয়া হবে। এ নিয়ে ঘটনার তদন্ত অফিসার তুরাগ থানার উপ-পুলিশ পরিদর্শক মোশাররফ বলেন, আমি ঘটনার তদন্ত করেছি, আমরা প্রতিবন্ধী আইনে থানায় মামলা নিতে প্রস্তুত। বাদি পক্ষ থানায় আসলে মামলা নেওয়া হবে।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com