ঢাকা, ১৭ মে ২০২৪, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বিএনপির ‘গেটব্যাক’ মানেই বাংলা ভাইয়ের বাংলাদেশ: নানক

সারাদেশ | ফরিদপুর প্রতিনিধি

(১ বছর আগে) ১৬ অক্টোবর ২০২২, রবিবার, ৭:৪০ অপরাহ্ন

banglahour

অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন,  বিএনপির ‘গেটব্যাক’ মানে জঙ্গি নেতা আব্দুর রহমান ও বাংলা ভাইয়ের বাংলাদেশ সৃষ্টি করা। তাদের লক্ষ্য মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ মুছে পাকিস্তানি প্রেতাত্মাদের রাষ্ট্র কায়েম করা।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের কড়া সমালোচনা করে তিনি বলেন, যারা একুশে আগস্ট গ্রেনেট হামলা চালিয়ে বঙ্গবন্ধুর শেষ চিহ্নটুকু মুছে ফেলার চেষ্টা চালিয়েছে। সেই দলটির নেতারা গতকাল ময়মনসিংহের জনসভায় দাড়িয়ে ২১ আগস্ট গ্রেনেট হামলায় দন্ডিত সাজাপ্রাপ্ত বিএনপি-জামায়াতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফর জামান বাবর এবং সাবেক উপ-মন্ত্রী আবদুস সালাম পিন্টুর মুক্তি চেয়েছে। এই তো ‘ওদের গেটব্যাক’। ওরা আবার হাওয়া ভবনে ফিরে যেতে চায়। তৈরি করতে চায় আরেকটি হাওয়া ভবন। ওদের সেই স্বপ্নকে ভেঙ্গে দিতে হবে। বাংলার মাটিতে আর কোনো হওয়া ভবন হতে দেওয়া হবে না। আর এর জন্য প্রয়োজন আমাদের ঐক্যবদ্ধতা।

রোববার (১৬ অক্টোবর) ফরিদপুর জেলা আওয়ামী লীগের মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

জেলা পরিষদের নির্বাচন দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে নানক বলেন, জেলা পরিষদের নির্বাচনে ফরিদপুরে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফারুক হোসেন। এই ফারুক হোসেন কে? ফারুক হোসেন ফরিদপুরে বেড়ে ওঠা একজন মানুষ যিনি জেলা ছাত্রলীগে নেতৃত্ব দিয়েছেন। এই ফারুক হোসেনকে সেনাবাহিনী ধরে নিয়ে অকথ্য নির্যাতন করেছে। বিএনপি-জামায়াত জোটের বিরুদ্ধে আন্দোলনে তিনি যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের এই সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, আমাদের গাঁ ভাসিয়ে দেওয়ার সুযোগ নেই। মনে রাখতে হবে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড, বিচক্ষণ মনোনয়ন। বোর্ড ফারুক হোসেনকে  মনোনয়ন দিয়েছে জয় লাভে জন্য, পরাজয়ের জন্য নয়। আপনারা যার যে অবস্থান, সেই অবস্থান থেকে নিজ নিজ ভূমিকা পালন করতে হবে। বর্তমান সময়ে এটাই আমাদের দায়িত্ব। আমাদের লক্ষ্য ফরিদপুরে জয়লাভ করা।

সভায় আওয়ামী লীগের আরে সভাপতিমন্ডলের সদস্য আব্দুর রহমান বলেন, স্বাধীনতা বিরোধী শক্তিকে প্রতিরোধ করতে ঐক্যের কোন বিকল্প নেই। নির্বাচনের আগে আমাদের সকলকে সতর্ক থাকতে হবে। একই সঙ্গে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন জনগণের কাছে পৌঁছে দিতে হবে। নেত্রী শেখ হাসিনার প্রত্যেকটি নির্দেশনা আমাদেরকে মেনে চলতে হবে। প্রধানমন্ত্রী দলের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, তাই তার দেওয়া প্রতিটি সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সভায় আওয়ামী লীগে যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, ষড়যন্ত্রকারীরা বসে নেই। তারা সুযোগ পেলেই আমাদের ক্ষতি করতে চায়। তাদের বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে। সমাবেশের নামে তারা যদি মানুষের জান মালে ক্ষতি করার চেষ্টা করে, আওয়ামী লীগের প্রত্যেকটা নেতাকর্মীরা জনগণকে সঙ্গে নিয়ে তাদেরকে এর জবাব দিবে। এজন্য নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বানও জানান এই নেতা।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের সভাপতিত্বে মতবিনিময় সভার পরিচালনা করেন জেলার সাধারণ সম্পাদক শাহ মোঃ ইশতিয়াক আরিফ। এসময় আরও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য সাহাব উদ্দিন ফরাজী, আনোয়ার হোসেন, জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী ফারুক হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জঠশ, পৌর মেয়র অমিতাভ বোসসহ জেলা এবং উপজেলার নেতাকর্মীরা।

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com