ঢাকা, ১৫ জুন ২০২৪, শনিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

শান্তিপূর্ন আন্দোলনে সহিংসতা- আওয়ামী লীগ ও বিএনপির, পাল্টাপাল্টি অভিযোগ

অনুসন্ধান | বিশেষ প্রতিবেদক

(১ বছর আগে) ১১ মার্চ ২০২৩, শনিবার, ৯:৪০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৪৫ অপরাহ্ন

banglahour

ঢাকা: শান্তিপূর্ন আন্দোলনের ঘোষণা দিলেও দেশের বিভিন্ন স্থানে পাল্টাপাল্টি সহিংসতায় জড়িয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। দেশের বিভিন্ন স্থানে মোটর সাইকেলে আগুন দেয়া এবং দোকানপাট ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে তাদের বিরুদ্ধে। এতে সংঘাতপূর্ণ রাজনৈতিক পরিস্থিতির আশঙ্কায় সাধারণ মানুষ।

সম্প্রতি ঘোষণা দিয়ে লাগাতার রাজনৈতিক কর্মসূচী শুরু করেছে বিএনপি। কর্মসূচীর মাধ্যমে নিজেদের দাবি দাওয়া তুলে ধরার পাশাপাশি সরকারের বিরুদ্ধে তাদের সকল কার্যক্রমে বাধা দেয়ার অভিযোগ করে বিএনপি।

তবে আওয়ামীলীগের পক্ষ থেকে এ সব অভিযোগ অস্বীকার করা হয়েছে। বিএনপির পদযাত্রা আর আওয়ামীলীগের শান্তি সমাবেশে যখন রাজনীতির মাঠ উত্তপ্ত তখন সম্প্রতি বেশ কয়েকটি সহিংসতা ঘটনা ঘটেছে দেশের বিভিন্ন জায়গায়। এরমধ্যে সিরাজগঞ্জে একসাথে ১৩ টি মোটর সাইকেলে আগুন, দোকান ভাংচুর, ময়মনসিংহে যানবাহন ভাংচুর, নওগা, যশোর, লালমনিরহাট, নোয়াখালী, লক্ষিপুর, নাটোর ও জামালপুরে সহিংসতা হয়েছে। 

সরকারীদলের সমর্থকদের সাথে অনেক স্থানে সংঘর্ষে জড়িয়েছে বিএনপি ,ফলে জনমনে সৃষ্টি হচ্ছে আতঙ্ক। ২০১৪ এবং ২০১৮ সালের নির্বাচনপূর্ব এবং নির্বাচন পরবর্তি সহিংসতা আবার ফিরে আসার শংকাও করছেন কেউ কেউ ।

এদিকে আওয়ামীলীগের নেতাকর্মীদের অভিযোগ, কোনরকম উস্কানি ছাড়াই সংঘর্ষে জড়াচ্ছে বিএনপি। দলটি তাদের শান্তি সমাবেশে আগ বাড়িয়ে হামলা করছে বলেও অভিযোগ করে আওয়ামী লীগ।

আন্দোলনে কোথাও সাড়া না পেয়ে এবং তৃণমূল মানুষের সম্পৃক্ততা না থাকায় হতাশ বিএনপি সহিংসতাকেই বেছে নিচ্ছে বলেও অভিযোগ করেন আওয়ামীলীগের অনেক নেতাকর্মীরা।

আওয়ামী লীগের নেতা কর্মিরা আরও মনে করেন জনগনের জানমাল রক্ষায় বিএনপির সন্ত্রাসী কার্যক্রম বন্ধে সাধারণ মানুষ প্রতিবাদ করবে এবং এ প্রতিবাদে তারা জনগনের সাথে রয়েছে ।

অনুসন্ধান থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com