ঢাকা, ৮ মে ২০২৪, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

যে সমাজে নারীরা পদে পদে বঞ্চনার শিকার, সে সমাজে নারীদের জাগতেই হবেই

অন্যান্য | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৪ মার্চ ২০২৩, মঙ্গলবার, ৬:৪৫ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, যে সমাজে নারীরা পদে পদে বঞ্চনার শিকার, আপনজনদের নিকটও নিরাপদ নয়, সম্পত্তির ভাগ থেকেও নারীদের ঠকানো হয়, সে সমাজে নারীদের জাগতেই হবেই। জাগত হবে নিজেদের সম্মান, মর্যাদা, নিরাপত্তা ও সমঅধিকার প্রতিষ্ঠার স্বার্থেই।

প্রতিমন্ত্রী সোমবার রাতে রাজধানীর অফিসার্স ক্লাব ঢাকা মিলনায়তনে 'আন্তর্জাতিক নারী দিবস ২০২৩' উপলক্ষ্যে অফিসার্স ক্লাব ঢাকা আয়োজিত 'ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন' শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, পিতা অসুস্থ হলে তার সেবায় মেয়েরাই সর্বাগ্রে এগিয়ে আসে। সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, সমাজে নারীরা এত কষ্ট ও নির্যাতন স্বীকার করলেও আমরা এখনো তাদের প্রকৃত মূল্যায়ন ও সম্মান দিতে পারিনি। প্রতিমন্ত্রী নারী দিবসের এধরনের আয়োজনে নারীদের সংখ্যাধিক্য কামনা করেন এবং  নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় দেশ গড়ায় এগিয়ে আসার জন্য উপস্থিত সবাইকে আহবান জানান।

অফিসার্স ক্লাব ঢাকার মহিলা কমিটির সভাপতি দিনা হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন অফিসার্স ক্লাব ঢাকার সভাপতি মন্ত্রিপরিষদ সচিব মোঃ মাহবুব হোসেন ও ক্লাবের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন মহিলা কমিটির সম্পাদিকা প্রফেসর ড. ফেরদৌসী খান।

অনুষ্ঠানে ক্লাব সদস্য সুপ্রিমকোর্টের আপিল বিভাগ এবং হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিনিয়র সচিব, সচিব, অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব ও উপসচিবসহ বিভিন্ন সংস্থার প্রধান এবং সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত ও অবসরপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিশেষে মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রতিমন্ত্রী এর আগে রাজধানীর আগারগাঁওস্থ মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে জাদুঘর আয়োজিত মুক্তি ও মানবাধিকার বিষয়ক '১১তম লিবারেশন ডকফেস্ট বাংলাদেশ ২০২৩' এর পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। 

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com