ঢাকা, ১১ মে ২০২৪, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

রেলের টিকিট কালোবাজারি চক্রের মূলহোতা র‍্যাবের হাতে আটক

অপরাধ |

(১ বছর আগে) ২০ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার, ৬:১৩ অপরাহ্ন

banglahour

রাজধানীর কমলাপুর রেলস্টেশন এলাকা থেকে দেশব্যাপী টিকিট কালোবাজারি চক্রের মূলহোতা সেলিমসহ মোট পাঁচজন সক্রিয় সদস্যদেরকে গ্রেফতার

ঢাকা: রাজধানীর কমলাপুর রেলস্টেশন এলাকা থেকে দেশব্যাপী টিকিট কালোবাজারি চক্রের মূলহোতা সেলিমসহ মোট পাঁচজন সক্রিয় সদস্যদেরকে গ্রেফতার এবং মজুদকৃত বিপুল পরিমান ট্রেনের টিকেট জব্দ করেছে র‍্যাব-৩।

রেলস্টেশন এলাকায় কালোবাজারি চক্রের সক্রিয় সদস্যরা কাউন্টার হতে এবং অনলাইনে টিকিট ক্রয় করে অধিক মূল্যে বিক্রয় করে আসছে। ঈদকে কেন্দ্র করে এসব চক্রের দৌরাত্ম বেড়ে যাওয়ায় ইতোপূর্বে ঈদুল আযহার পূর্ববর্তী সময়ে টিকিট কালোবাজারি চক্রের ০৬ জন সক্রিয় সদস্য গ্রেফতার করে আইনের হাতে সোপর্দ করেছিল র‍্যাব-৩। 
সাম্প্রতিক সময়ে এ সংক্রান্ত প্রাপ্ত তথ্য এবং অভিযোগের ভিত্তিতে আবারও এই চক্রের মূলহোতাসহ বেশ কয়েকজন কালোবাজারিদেরকে গ্রেফতার করেছে র‍্যাব-৩।

এরই ধারাবাহিকতায় ২০ অক্টোবর ২০২২ তারিখ সকাল হতে দুপুর পর্যন্ত চলমান র‍্যাব-৩ এর দুটি পৃথক অভিযানে রাজধানীর কমলাপুর রেলস্টেশন এলাকা হতে ট্রেনের টিকিট কালোবাজারি চক্রের মূলহোতা ১। মোঃ সেলিম (৪৮), পিতা-মৃত আঃ রশিদ, সাং-উত্তর সরালিয়া, থানা-মোড়েলগঞ্জ, জেলা-বাগেরহাট, ২। মোঃ শাহ আলম (৩৪), পিতা-মৃত লাল মিয়া, সাং-মজলিসপুর, থানা-ব্রাহ্মণবাড়িয়া সদর, জেলা-ব্রাহ্মণবাড়িয়া, ৩। মোঃ লিটন (৩৫), পিতা-মৃত আজিজুল হক, সাং-মোল্লাপাড়া, থানা-কিশোরগঞ্জ সদর, জেলা-কিশোরগঞ্জ, ৪। মোঃ আঃ রশিদ ফকির (৩০), পিতা-মৃত আমসের ফকির, সাং-কুড়ির চর, থানা-গৌরনদী, জেলা-বরিশাল এবং ৫। খোকন মিয়া (৫৮), পিতা-মৃত মোকছেদ আলী, সাং-ছোট গাংগাইল, থানা-আখাওড়া, জেলা-ব্রাহ্মণবাড়িয়াকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামীদের নিকট হতে ট্রেনের ৮৮ টি টিকিট, মোবাইল ফোন ০৪ টি এবং নগদ ১৮,৪৪৭/-টাকা উদ্ধার করা হয়। 
গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, এই সংঘবদ্ধ চক্রটি বিগত ০৭ বছর যাবৎ চক্রের মূলহোতা সেলিম এর নেতৃত্বে কমলাপুর রেলস্টেশন এলাকায় বিভিন্ন ট্রেনের টিকিট কালোবাজারির মাধ্যমে সাধারন যাত্রীদের নিকট হতে প্রচুর পরিমান অর্থ হাতিয়ে নেয়। তারা কমলাপুর রেলস্টেশন হতে বিভিন্ন জেলার রেলস্টেশন গুলোতেও তাদের এজেন্টদের সাথে যোগসাজসের মাধ্যমে টিকিট কালোবাজারির কার্যক্রম চালিয়ে থাকে। 
গ্রেফতারকৃত মূলহোতা সেলিমের নামে টিকিট কালোবাজারির দায়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মোট ০৭ টি মামলা রয়েছে এবং বিভিন্ন মেয়াদে ইতোপূর্বে সে জেলও খেটেছে। অপর আসামী শাহআলমের নামে ইতোপূর্বে টিকিট কালোবাজারির ০৩ টি মামলা রয়েছে এবং সে র‍্যাব-৩ কর্তৃক গত ঈদুল আযহার আগে গ্রেফতার হয়ে ৩৫ দিন জেল খেটে জামিনে মুক্তি পায়।

ইতোপূর্বে আরেকটি মামলায় হাজতবাস করে চলতি মাসেই জামিনে মুক্তি পেয়ে সে আবারও টিকিট কালোবাজারির কাজে লিপ্ত হয়। গ্রেফতারকৃত রশিদের বিরুদ্ধে টিকিট কালোবাজারির ০১ টি মামলা রয়েছে। ধৃত খোকন এর নামে ০৪ টি মামলা এবং লিটনের নামেও ০৪ টি করে টিকিট কালোবাজারির মামলা রয়েছে। এসব মামলায় তারা প্রত্যেকে  বিভিন্ন মেয়াদে জেল খেটে জামিনে মুক্ত হয়ে আবারও একই কার্যক্রম চালিয়ে যাচ্ছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com