ঢাকা, ১৪ মে ২০২৪, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ইউনাইটেড হসপিটালে যুক্তরাষ্ট্রের পাইলট হত্যা, ৩ মাসেও হয়নি সুষ্ঠু তদন্ত

অন্যান্য | মু: শাহপরান সাইম

(১ বছর আগে) ৩ এপ্রিল ২০২৩, সোমবার, ৫:৩৮ অপরাহ্ন

banglahour

ঢাকা: ঢাকার গুলশানে ইউনাইটেড হসপিটালে বিদেশি পাইলটকে চিকিৎসায় অবহেলায় হত্যার অভিযোগ উঠেছে। গাল্ফ এয়ারে কর্মরত ওই বৈমানিক কর্মকর্তা যুক্তরাষ্ট্র ও জর্ডানের দ্বৈত নাগরিক।

আজ সোমবার (৩ এপ্রিল) ওই বৈমানিক কর্মকর্তার বোন তালা এলহেনডি সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) এর নসরুল হামিদ অডিটরিয়ামে তার মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে মৃত ইউসুফের বোন তালা এলহেনডি, তার আইনজীবী মানবাধিকার কর্মী সহ দেশি-বিদেশি গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

মৃত বৈমানিক কর্মকর্তা যুক্তরাষ্ট্র এবং জর্ডানের দ্বৈত নাগরিক বাংলাদেশের গালফ এয়ারে পাইলট হিসেবে কর্মরত ছিলেন। তার নাম ক্যাপ্টেন মোহাম্মদ ইউসুফ আল হিন্দি। গত ২২ ডিসেম্বর ঢাকার গুলশানের ইউনাইটেড হসপিটালে ভর্তি অবস্থায় মৃত্যুবরণ করেন বিমানের এই কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে এক সাবাদিক তালা এলহেনডিকে প্রশ্ন করেছিলেন, যে ২২ ডিসেম্বর মৃত্যুর পর এখন এপ্রিল মাস। এখনো আপনি সঠিক তথ্য পাননি আপনার ভাইয়ের মৃত্যুর।  তাহলে কি আপনি কোন ভাবে হেরেছমেন্টের স্বীকার। তিনি বললেন,  এটির সুষ্ঠু তদন্ত ও বিচারকার্য প্রক্রিয়াধীন।

আমি আশা করছি এর সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীদের কঠিন ও দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করবে দেশেরনআইন ও সরকার।

বিচার কার্যের অগ্রগতি বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখনো তেমন কোন অগ্রগতি তিনি পাননি।  তবে পিবিআই, সিবিআই, কোর্ট সহ অন্যান্য জায়গাগুলোতে তদন্তের খাতিরে কার্যক্রম চলমান। আমি আশা করছি এধরণের কাজ আর বাংলাদেশে হবে না।

তিনি আরও বলেন, আমার ভাই যখন অসুস্থ হয় তখন তার সাথে গল্ফ এয়ারের কেউ হসপিটালে আসেনি। আর হসপিটালেও দায়িত্বশীল কোন ডাকতার ছিল না। হসপিটালের গাফলতি ও গাল্ফ এয়ারের দায়িত্ব হীনতায় আমার ভাইয়ের মৃত্যু হয়। এর সুষ্ঠু তদন্ত ও বিচার আমি চাই।

তালা এলহেনডি অভিযোগ করে বলেন, ভাইয়ার মৃত্যুর খবর পাওয়ার পর বাংলাদেশে এসে যখন ইউনাইটেড হসপিটালে সিসি কেমেরা ফোটেজ ও ডকুমেন্টস চাই তারা আমাকে দিতে তালবাহানা করেছে। আজ কাল করে করে ফোটেজ ও অন্যান্য বিষয়াদি নকল করে। তিন থেকে চার দিন পর বদলি করা ফোটেজ প্রদর্শন করেছিল। আমি সকল দিক বিবেচনায় বলতে পারি তাঁরা আমার ভাইকে হত্যা করেছে এবং এর বিচার সরকারকে সঠিক তদন্তের মাধ্যমে করার অনুরোধ জানানও জানান তিনি। 
তিনি আরও বলেন আমার ভাই খুবি ভাল মানুষ ছিলেন। তার এই বাবে চলে যাওয়াতে আমরা খুবি মর্মাহত। আমরা তার সঠিক তদন্ত ও বিচার চাই।

তালা এনহেনডির আইনজীবী সাকিব মাহমুদ বলেন, গুলাশান থানায় মামলা নিতে অপারগতা প্রকাশ করার পর, আমরা পাইলট ইউসুফ হত্যার অভিযোগের  মামলা ৩১ জানুয়ারিতে ঢাকার সিএমএম উচ্চ আদালতে দাখিল করি। 
সরকারি সংস্থা পিবিআই রিপোর্ট গতকাল জমা দেওয়ার কথা থাকলেও সময়মত সরকারি এ সংস্থার হত্যা তথ্য আমরা হাতে পাইনি। এছাড়া আইনি ভাবে আমরা এগিয়ে যাচ্ছি আর আশা করছি এর সঠিক তদন্ত ও বিচার দুইটাই আমরা পাব।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com