ঢাকা, ১৪ মে ২০২৪, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

স্বামীর নির্যাতন ও পুলিশের অসহযোগিতার প্রতিবাদে গৃহবধূর সংবাদ সম্মেলন

অন্যান্য | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৭ এপ্রিল ২০২৩, শুক্রবার, ৪:৫৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৪৭ অপরাহ্ন

banglahour

ঢাকা: অপকর্মে বাধা দেয়ায় স্বামী এ.বি.এম সেলিম আহমেদ দীর্ঘ দিনযাবত নির্যাতন চালাচ্ছে। আইনগত সহায়তা চাইলেও রাজধানীর উত্তরা পশ্চিম থানা পুলিশ অসহযোগিতা করেছে বলে অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছে তিন সন্তানের গৃহবধূ। পূর্ণ অধিকার, মিথ্যা মামলা প্রত্যাহার ও জীবনের নিরাপত্তার দাবি জানিয়ে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি ও ডিএমপি কমিশনারের দ্রুত হস্তক্ষেপের দাবি জানান তিনি।
গতকাল (৭ এপ্রিল)শুক্রবার দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান গৃহবধূ রাবেয়া খাতুন মুন্নী।  
লিখিত বক্তব্যে রাবেয়া খাতুন মুন্নী জানান, দুই মেয়ে ও এক ছেলে থাকা সত্ত্বেও তার স্বামী এ.বি.এম সেলিম আহমেদ গত ১২ বছর পূর্বে তাকে তালাক না দিয়ে এক কাজের ভুয়াকে বিয়ে করেন। এর পূর্বে বাসার ৭জন কাজের বুয়াকে ধর্ষণ করেছিল। গত ২০২০ সালের ২ আগস্ট ১৩ বছর বয়সের ছোট মেয়ে জারাকে তার পিতা অগোচরে উত্তরায় নিয়ে যায়। দ্বিতীয় স্ত্রীর পূর্বের ঘরের বড় ছেলেসহ আবীর, রুবেল, রাসেল, সাব্বির নামের ৫ ছেলের সাথে মেয়েকে থাকতে দেয়া হয়। 

তারা তাকে ইয়াবাসহ অন্যান্য নেশায় আসক্ত করে ফেলে এবং দুই বার তার গর্ভপাত করানো হয়। মেয়ের সাথে দেখা করতে ওই বাসায় গেলে উত্তরা-পশ্চিম থানা পুলিশ তার স্বামীর পক্ষ নিয়ে ওই বাড়ী থেকে বের করে দেয়। সে কিছুদিন পূর্বে আত্মহত্যার চেষ্টা চালালেও উত্তরা-পশ্চিম থানা পুলিশ জিডি নেয়নি। ২০২১ সালে  মেয়েকে দেখতে গিয়ে স্বামীর ব্যাপক মারধরের শিকার হন। 

এ ঘটনায় অভিযোগ করতে গেলে পুলিশ উল্টো স্বামীর প্ররোচনায় তার বিরুদ্ধে ৩/৪টি মিথ্যা মামলা দিয়ে জেল খাটায়।
তিনি আরো জানান, যতবারই মেয়ের সাথে দেখা করতে গিয়েছেন ততবারই থানা পুলিশ তার সাথে দুর্ব্যবহার করেছে। তার সামনেই তারা ছেলেকে ব্যাপক মারধর করেছে। রক্তাক্ত অবস্থায় থানায় গেলেও কর্তব্যরত ডিউটি অফিসার মামলা নিতে অস্বীকৃতি জানায়। পরে উত্তরা বিভাগের ডিসি কে.এম শহীদুল্লাহর কাছে গেলে তিনি ওসি ও ডিউটি অফিসারকে মামলা নেয়ার নির্দেশ দিলেও তারা মামলা দেয়নি। থানায় গেলে ডিউটি অফিসার এসআই আকবর বলে ডিসির কথায় থানা চলে না, ওসির কথায় চলে। 

মামলা নিতে পারবোনা যা পারেন করেন বলে জানায়। গত ২৬ মার্চ উত্তরা পশ্চিম থানা পুলিশের সামনেই তাকে ব্যাপক মারধর করা হয়। পরদিন তার স্বামী ও ৭/৮ জন গুন্ডা নিয়ে সমস্ত মালামাল ভাংচূড় করে। যার সিসিটিভি ফুটেজের প্রমাণ তার হাতে রয়েছে। দীর্ঘ দিনযাবত চলা নির্যাতনের বিচার, তিন সন্তানের সার্বিক পূর্ণ অধিকার এবং থানা পুলিশের কয়েকজন কর্মকর্তার বিচারও দাবি করে সংশ্লিষ্টদের জরুরী হস্তক্ষেপের দাবি জানান গৃহবধূ।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com