ঢাকা, ১১ মে ২০২৪, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

জাল টাকা তৈরি চক্রের হোতা র‍্যাবের হাতে আটক

অপরাধ |

(১ বছর আগে) ২৩ অক্টোবর ২০২২, রবিবার, ২:০২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:১৫ অপরাহ্ন

banglahour

ঢাকা: প্রায় কোটি টাকার মূল্যের জাল নোটসহ জাল টাকা তৈরি চক্রের অন্যতম হোতা মোঃ মাউন হোসেন সাব্বির ও তার সহযোগীসহ ০৪ জনকে রাজধানী ঢাকার চকবাজার, সিরাজগঞ্জ এবং খুলনা থেকে গ্রেফতার করেছে র‍্যাব এসময় তাদের কাছ থেকে জাল নোট তৈরীর সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
 

গত শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৪ এর আভিযানিক দল রাজধানীর চকবাজার থানার মিটফোর্ড এলাকা, সিরাজগঞ্জ সদর এবং খুলনা জেলার খালিশপুর থানা এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ জাল নোট তৈরী চক্রের ১। মোঃ মাউন হোসেন সাব্বির (২১), পিতা-মোঃ কামাল হোসেন, সদর, বগুড়া,  ২। মোঃ পারভেজ (২০), পিতা-মোঃ আবু বক্কর, খালিশপুর, খুলনা, ৩। মোঃ তারেক (২০), পিতা-আব্দুল হক, সদর, চুয়াডাঙ্গা ও ৪। মোঃ শিহাব উদ্দিন (২০), পিতা- মোঃ হামিদুল ইসলাম, সদর, সিরাজগঞ্জ’দেরকে গ্রেফতার করে। 

র‍্যাব জানতে পারে , একটি চক্র প্রায় এক বছর যাবৎ জাল নোটের ব্যবসা করে সাধারণ মানুষকে প্রতারিত করে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিচ্ছে। ফলশ্রুতিতে চক্রটিকে গ্রেফতারের লক্ষ্যে র‍্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় এসময় গ্রেফতারকৃত আসামিদের নিকট হতে প্রায় ১ কোটি টাকার সম মূল্যের জাল নোট (যার মধ্যে ১০০০, ৫০০, এবং ১০০ টাকার সমমানের জাল নোট রয়েছে), ০১টি ল্যাপটপ, ০১টি প্রিন্টার, ০১টি পেনড্রাইভ, এন্টি কাটার ০১টি, টাকার পাঞ্চিং ০১ রোল, জিলেটিং ৫০০ গ্রাম, প্রিন্টারে ব্যবহৃত কালির খালি বোতল ১২টি, গালা ৫০০ গ্রাম, স্পিরিট ০৬ বোতল, ফেবিকল আঠা ০৬ বোতলসহ জালনোট তৈরীর বিপুল পরিমান সরঞ্জামাদি জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জাল নোট তৈরি ও বিক্রয় সংক্রান্ত বিভিন্ন তথ্য প্রদান করে।

গ্রেফতারকৃতরা জানায়, তারা পরষ্পর যোগসাজশে প্রায় এক বছর যাবৎ ঢাকা, সিরাজগঞ্জ, খুলনা ও যশোরসহ বিভিন্ন এলাকায় জাল নোট তৈরী করে স্বল্প মূল্যে বিক্রি করত। এছাড়াও এ চক্রের সদস্যরা নিজেরাও বিভিন্ন মোবাইল ব্যাংকিং দোকান, মাছের আড়ৎসহ জনসমাগমপূর্ণ এলাকায় জাল নোট ব্যবহার করত। এ চক্রটির অন্যতম হোতা গ্রেফতারকৃত মাউন হোসেন সাব্বির এবং এই চক্রের সাথে আরও ১৫-২০ জন সদস্য জড়িত রয়েছে বলে জানা যায়। তারা কম সময়ে অল্প পুঁজিতে ধনী হওয়ার জন্য এই প্রতারণার আশ্রয় গ্রহণ করে।
গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com