ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

জিনিসপত্রের দাম এখন আর সাধারণ মানুষের নাগালের মধ্যে নেই

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১১ মাস আগে) ১৯ মে ২০২৩, শুক্রবার, ৯:৪৫ অপরাহ্ন

banglahour

ঢাকা: নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রেখে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। তিনি বলেন, সব জিনিসপত্রের দাম এখন আর সাধারণ মানুষের নাগালের মধ্যে নেই। মানুষ খুব অসহায় যন্ত্রণা নিয়ে বেচে আছে। এর মধ্যে দেশব্যাপী বিদ্যুৎ ও জ্বালানির ভয়াবহ সংকট  চলেছে। বিদ্যুৎ ও জ্বালানি খাতে সরকারের ব্যর্থতা, অদূরদর্শিতা ও দুর্নীতির কারণে আজ জনগণকে চূড়ান্ত ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে। এখন আবার গ্যাসের দাম বৃদ্ধি প্রস্তাব করা হচ্ছে। তিনি বলেন, সবকিছুর নিরবচ্ছিন্ন সুবিধা না দিয়ে দফায় দফায় দাম বৃদ্ধি কোনভাবেই যুক্তযুক্ত হতে পারে না।

শুক্রবার (১৯মে) পুরানা পল্টনস্থ সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মজলিসে আমেলার এক সভায় তিনি এসব কথা বলেন। 

দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা, আল্লামা নূরুল হুদা ফয়েজী, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মুহাম্মদ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, মাওলানা এবিএম জাকারিয়া, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা নূরুল করীম আকরাম প্রমুখ।

পীর সাহেব চরমোনাই বলেন, বাজারের অসহনীয় পরিস্থিতির সঙ্গে বিদ্যুৎ ও গ্যাসের সংকট মানুষকে সীমাহীন বিপদে ফেলে দিয়েছে। নিত্যপণ্যের আকাশচুম্বি মূল্যবৃদ্ধি, অপরদিকে বিদ্যুৎ ও গ্যাসের ভয়াবহ সংকট জনগণকে চরম বিপদে ফেলেছে। সরকারের উন্নয়নের কথা এখন ফাঁকা বুলিতে পরিণত হয়েছে। জনদুর্ভোগ লাঘবে অবিলম্বে কার্যকরি পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয়।
এদিকে ৫ সিটিতে চলমান নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করে ভোটাধিকার ফিরিয়ে দেয়ার দাবি জানান তিনি।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com