ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

যেকোনো দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের কল্যাণে কাজ করবে জামায়াত

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১১ মাস আগে) ২১ মে ২০২৩, রবিবার, ৫:২৭ অপরাহ্ন

banglahour

চাঁপাইনবাবগঞ্জ: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর মু. নূরুল ইসলাম বুলবুল চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও চর আলাতুলি ইউনিয়নে আগুনে পুড়ে যাওয়া ঘরবাড়ি সরেজমিনে পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকদের ঘরবাড়ি মেরামতের জন্য নগদ অর্থ সহায়তা প্রদান করেন। 

এসময় আরও উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর চাঁপাইনবাবগঞ্জ জেলা সেক্রেটারি অধ্যাপক আবু বক্কর, পৌর আমীর আবুল হাসান, সদর উপজেলা জামায়াতের আমির অধ্যাপক আমানুল্লাহ্, পৌর সেক্রেটারী মাওলানা মোক্তার হোসেন, চর আলাতুলি ইউনিয়নের সভাপতি সাদেক হোসেন সহ অন্যান্য জামায়াত নেতৃবৃন্দ ও স্থানীয় ব্যক্তিবর্গ।

নূরুল ইসলাম বুলবুল বলেন, রাষ্ট্রের কোনো নাগরিক যখন বিপদ বা মুসিবতে পড়ে তখন সরকারের কাজ হল ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়ানো। তাদের প্রয়োজন পুরণ ও সমস্যা সমাধানের চেষ্টা করা। কিন্তু দূর্ভাগ্য হলেও সত্য যে, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী সরকার জনগণের ভোটের পরিবর্তে রাতের ভোটে ক্ষমতা দখল করেছে। এরফলে জনগণের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা নাই। দেশের অভাবী ও ক্ষতিগ্রস্ত মানুষ মানবেতর জীবন অতিবাহিত করলেও তাদেরকে খুজে পাওয়া যায়না। অপরদিকে মজলুম সংগঠন জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আমরা চেষ্টা করে যাচ্ছি এসব ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে। জামায়াতে ইসলামী ঘুর্ণিঝড়, বন্যা, অগ্নিকান্ড সহ দেশের মানুষ যেখানেই বিপদগ্রস্ত ও কষ্টে আছে শুনেছে, সেখানেই ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়ে অব্যাহতভাবে তাদের কল্যাণে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমরা আপনাদের ভাই হিসেবে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ও চর আলাতুলি ইউনিয়নে পুড়ে যাওয়া বাড়িঘর দেখতে ও ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানাতে এসেছি। আমরা আগেও এই এলাকার মানুষের বিপদ-আপদে নানা সহযোগিতা নিয়ে এসেছিলাম। স্থানীয় জামায়াত নেতাকর্মীরা সবসময়ে দূর্যোগ ও অভাব অনটনে এখানকার মানুষকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছে। ফুড প্যাকেট প্রদান, বাড়ি মেরামতের জন্য ঢেউটিন প্রদান সহ বিভিন্নভাবে জনগণকে সহযোগিতা অব্যাহত রয়েছে। যখনই এসব এলাকার জনগণ কষ্টে আছেন আমরা শুনতে পেয়েছি, তখনই বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আমরা তাদের পাশে ছুটে এসেছি। আমরা এখানে এসে শুনতে পেলাম এখনও অনেক পরিবারের মাথা গোঁজার ঠাঁই পর্যন্ত নেই। তাদের জন্যও আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

নুরুল ইসলাম বুলবুল আরও বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী মানবতার কল্যাণে ছুটে চলা প্রত্যয় দীপ্ত  একটি কাফেলা। আমরা মানুষের কল্যাণের জন্য ন্যায় ও ইনসাফ ভিত্তিক একটি সুখী সমাজ ও রাষ্ট্র বিনির্মাণের স্বপ্ন দেখি। আমরা আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য এসব কর্মসূচী পালন করি। পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা হিসেবে মানুষের সকল সমস্যার সমাধান দিতে পারে শুধুমাত্র ইসলাম। ফলে ইসলামের সুমহান আদর্শের ভিত্তিতে জনগণের প্রকৃত মুক্তির জন্য এদেশে জামায়াতে ইসলামী কাজ করে যাচ্ছে। আমাদের সাবেক আমীরে জামায়াত সহ শীর্ষ নেতৃবৃন্দকে মিথ্যা গল্প সাঁজিয়ে ফাঁসি দিয়ে হত্যা করা হয়েছে, আজ তা দিবালোকের মতো পরিষ্কার। বর্তমান আমীরে জামায়াত সমাজের গ্রহণযোগ্য ব্যক্তিত্ব ডা. শফিকুর রহমানকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। 

এসব জাতীয় নেতৃবৃন্দের অপরাধ একটাই আর তা হল, মহান আল্লাহ রাব্বুল আলামীনের দেওয়া বিধান তারই জমিনে প্রতিষ্ঠার জন্য আপ্রাণ প্রচেষ্টা চালানো। আল্লাহর দ্বীনকে বিজয়ী করা। মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী সহ জামায়াতের অসংখ্য শীর্ষ নেতৃত্বকে কারাগারে আটকে রাখা হয়েছে। বাংলাদেশের আপনাদের কাছে শীর্ষ নেতৃবৃন্দের মুক্তির জন্য দোয়া চাই। দ্বীন বিজয়ের এই কাফেলা যেন আরও মানবতার সেবায় অগ্রগামী হতে পারে তার জন্য আমরা দোয়া চাই। দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে জামায়াত দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে। জনগণের পাশে আমরা ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com