ঢাকা, ১২ মে ২০২৪, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

কক্সবাজারে পৃথক দুটি অভিযানে ৭০ হাজার পিস ইয়াবাসহ ২ রোহিঙ্গা আটক

অপরাধ | কক্সবাজার প্রতিনিধি

(১ বছর আগে) ২৯ অক্টোবর ২০২২, শনিবার, ৮:২২ অপরাহ্ন

banglahour

কক্সবাজারে পৃথক দুটি অভিযানে ৭০ হাজার পিস ইয়াবাসহ ২ রোহিঙ্গা আটক

বিজিবি'র কক্সবাজার ব্যাটালিয়ন কর্তৃক পরিচালিত পৃথক দুটি অভিযানে ২ কোটি ১০ লক্ষ টাকা মূল্যমানের ৭০,০০০ পিস বার্মিজ ইয়াবাসহ ২ জনকে আটক করা হয়েছে। শুক্রবার দিবাগত রাতে ও শনিবার সকালে এ অভিযান পরিচালনা করা হয়।

আটককৃতদের নাম মোঃ আব্দুল সালাম (২০) ও সইদুল আমিন (২০)। তারা দু’জনই উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের অধিবাসী।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) ভারপ্রাপ্ত অধিনায়ক লেঃ কর্ণেল শরীফ আহমেদ।

তিনি জানান, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে 'জিরো টলারেন্স' নীতির যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি'র অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় বিজিবি'র কক্সবাজার ব্যাটালিয়ন দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় পৃথক দুটি অভিযান পরিচালনা করে দুই কোটি দশ লক্ষ টাকা মূল্যমানের ৭০,০০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ২ জন মাদক কারবারীকে আটক করেছে।

শুক্রবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি'র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)-এর অধিনস্থ রেজুআমতলী ও রেজুপাড়া বিওপি'র একটি যৌথ আভিযানিক টহলদল সীমান্ত পিলার-৩৯ হতে আনুমানিক সাড়ে চার কি. মি. বাংলাদেশের অভ্যন্তরে কক্সবাজার জেলার উখিয়া উপজেলাধীন ৪নং রাজাপালং ইউপি’র তুলাতুলি জলিলের গোদা নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে। সীমান্ত এলাকা হতে ৪/৫ জন ব্যক্তিকে পায়ে হেটে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারী দৌড়ে পালিয়ে যাওয়ার সময় আব্দুল সালামকে আটক করে। অতঃপর বিজিবি টহলদল আটককৃত ব্যক্তির সাথে থাকা ব্যাগ তল্লাশি করে এক কোটি পঞ্চাশ লক্ষ টাকা মূল্যের পঞ্চাশ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। আটককৃত আসামীকে ইয়াবসহ উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। উক্ত মামলায় ১ জন পলাতক আসামী রয়েছে।

অপরদিকে, শনিবার বিকেলে বিজিবি'র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)-এর অধিনস্থ বালুখালী বিওপি’র একটি চৌকস আভিযানিক টহলদল গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার-২০ হতে আনুমানিক আধা কি. মি. পূর্ব বাংলাদেশের অভ্যন্তরে কক্সবাজার জেলার উখিয়া উপজেলাধীন ৫নং পালংখালী ইউপি’র উত্তর রহমতের বিল আলতাজ সওদাগরের ঘেরের মধ্যে ধানক্ষেতে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে। আনুমানিক বিকাল সাড়ে তিনটায় সীমান্ত এলাকা হতে কতিপয় ব্যক্তিকে পায়ে হেটে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারী দৌড়ে পালিয়ে যাওয়ার সময় সইদুল আমিনকে আটক করে। অতঃপর আটককৃত ব্যাক্তির সাথে থাকা ব্যাগ তল্লাশি করে ষাট লক্ষ টাকা মূল্যের বিশ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটককৃত ব্যক্তিকে ইয়াবাসহ উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। 

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com