ঢাকা, ৩ মে ২০২৪, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

আগুনে পুড়লে ভিটা থাকে কিন্তু নদীতে ভাঙ্গলে কিছুই থাকে না

অনুসন্ধান | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ২৩ জুলাই ২০২৩, রবিবার, ৪:৩৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:১৮ পূর্বাহ্ন

banglahour

মুরব্বিদের একটা কথা আজকাল হৃদয়ে খুব টাচ্ করে, আগুনে পুড়লে কিছু হলেও থাকে কিন্তু নদীতে ভাঙ্গলে কিছুই থাকে না। আবার লৌহজং নদী ভাঙ্গন শুরু হয়েছে, সাবেক ছাত্রলীগ নেতা কামরুজ্জামান লেলিন এর সাথে কথা হলো তার কষ্ট আমাকে আহত করেছে। তার বাড়ীর পশ্চিম পাশটা পুরো ভেঙে গেছে এবং অব্যাহত ভাবে ভাঙ্গছে। তার ঘরগুলো নিজ থেকে সরিয়ে নেয়ার প্রস্তুতি চলছে। এ নিয়ে লেলিন চারবার বাড়ী ভাঙ্গার কবলে পড়লো।

অসংখ্য লেলিন রা ঘরবাড়ি ছাড়া হয়ে বিভিন্ন এলাকায় মানবেতর জীবনযাপন করছেন। এই এলাকায় চেয়ারম্যান রফিক মোল্লা, রশিদ মোল্লা, অধ্যাপক ফারুক মোল্লা, শান্তু মোড়ল,সহ অসংখ্য মানুষের নির্ঘুম রাত্রি যাপন করার মতো অবস্থা। 

পাশে সাবেক থানা ভবন,কোয়ার্টার গুলো রয়েছে, দৃষ্টি নন্দন মসজিদ টি ও একেবারে ই নদীর কূলবর্তী। পদ্মা সেতুর দক্ষিণ পাশে বেড়িবাঁধ দেওয়া হলো উত্তর পারে কেন হয়নি আমার বোধগম্য নয় কিন্তু আশ্চর্যের বিষয় এক ই প্রকল্পে দুইপাশে দুই নীতি!  কিভাবে কি? এ নিয়ে মিডিয়ায় অনেক লেখালেখি হলেও কার্যকর পদক্ষেপ দৃশ্যমান হয়নি। কিছু কার্যক্রম শুরু হয়েছে কিন্তু ফলাফল শূন্য ই বলা যায়।

এই মুহূর্তে কার্যকর পদক্ষেপ গ্রহণ না করলে হয়তো গুরুত্বপূর্ণ এ এলাকাটি বিলীন হওয়া সময়ের ব্যাপার মাত্র। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ভাঙ্গন কবলিত এলাকার মানুষের অনুরোধ অতিদ্রুত ব্যবস্থা গ্রহণ করুন, অসহায় মানুষদের রক্ষা করুন।

অনুসন্ধান থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com