ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

শিক্ষার্থীদের সৎ, ন্যায়নিষ্ঠ, যোগ্য ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে- ব্যারিষ্টার মাছুম

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ২১ আগস্ট ২০২৩, সোমবার, ৬:১৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:১৩ অপরাহ্ন

banglahour

বরিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জের উপজেলয়া মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় আগ্রহী করে তুলতে বৃত্তি প্রদান ও পুরস্কৃত করেছেন রহমান এন্ড নেছা ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব ব্যারিষ্টার এ এম মাছুম।

তিনি বলেন, শিক্ষার্থীদের মেধার বিকাশের পাশাপাশি তাদেরকে সৎ, ন্যায়নিষ্ঠ, যোগ্য ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে। আমাদের দৃঢ়বিশ্বাস বর্তমান ছাত্র সমাজ নৈতিক ও তথ্য-প্রযুক্তিগত শিক্ষা অর্জন করে দেশ ও আর্ন্তজাতিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে বাংলাদেশের সম্মান বৃদ্ধির পাশাপাশি সমাজ ও দেশের দারিদ্য, নিপীড়িত ,দু:স্থ মেহনতি মানুষের সেবায় তাদের অবদান রেখে জাতিকে মুক্তির পথ প্রদর্শন করবে। 

মেহেন্দিগঞ্জে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, দাখিল মাদ্রাসা, কওমিয়া ও হাফিজীয়া মাদ্রাসার ২০২৩ ইং শিক্ষাবর্ষের মেধাবী এবং জি. পি. এ -৫ প্রাপ্ত ৩৪০ শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও সম্মাননা পুরস্কার বিতরণকালে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিশিষ্ট দানবীর আলহাজ্ব ব্যারিষ্টার এ এম মাছুম । কৃতি শিক্ষার্থী ছাড়াও শিক্ষা ক্ষেত্রে অবদান রাখায় বিভিন্ন বিদ্যালয়ের ১১ জন মেধাবী শিক্ষককেও সম্মাননা পুরস্কার দেওয়া হয়। 

শনিবার (১৯ আগষ্ট ) সকাল ৯ টায় পাতারহাট মুক্তি যোদ্ধা পার্ক মাঠে আয়োজন করা হয় বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগাতে এমন আয়োজন করেছে সেচ্ছাসেবী সংগঠনটি।

মেধাবী শিক্ষার্থীরা পুরোটি ক্ষণ আনন্দে আর প্রাণের উৎসবে মেতেছিলেন। পাতারহাট উত্তর বাজার কাদেরিয়া কাসেমুল উলুম কওমি মাদরাসার প্রিন্সিপাল মাওলানা জামাল উদ্দিন এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ, হিজলা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান আলহাজ্ব ইকবাল হোসেন মাতাব্বর, এফ আর গ্রুপ এর পরিচালক আলহাজ্ব আবুল খায়ের মানিক, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, মোঃ হেলাল উদ্দিন, সিনিয়র শিক্ষক মাহাবুব আলম, প্রেসক্লাবের সভাপতি মোঃ নজরুল ইসলাম, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ার হোসেন, জাহিদ হোসেন বিপ্লব, ফরিদ উদ্দিন খোকন, মোঃ ফরিদ উদ্দিন, শ্রীপুর কওমী মাদরাসার মোহতামিম মাওলানা আনোয়ার হোসেন, অধ্যক্ষ রুহুল আমিন কামালসহ আরও অনেকে। 

অনুষ্ঠানে সার্বিক পরিচালনায় ছিলেন আলহাজ্ব মাওলানা মোঃ সালাউদ্দিন খান, মাওলানা মোঃ ওমর ফারুক। স্বাগত বক্তব্যেতে সালাউদ্দীন খান বলেন, মানবতার কল্যানে রহমান এন্ড নেছা ফাউন্ডেশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

তিনি ব্যারিষ্টার এ এম মাছুম এর পরিবারের জন্য দোয়া চেয়ে বলেন, মেধার স্বীকৃতিস্বরূপ তাদের সম্মাননা স্মারক প্রদান করেছে, সেই সাথে তারা যাতে করে আরো অনুপ্রাণিত হয় সেজন্য আমাদের এ আয়োজন। আর যারা এখন পড়াশোনা করছে বা পরীক্ষার্থী রয়েছে- তারা এতে করে অনুপ্রেরণা পেয়ে ভালো ফলাফল করার জন্য চেষ্টা করবে। শিক্ষক ও অভিভাবকরা বলেন, এই সংবর্ধনা অনুষ্ঠান স্বেচ্ছাসেবী সংগঠন রহমান এন্ড নেছা ফাউন্ডেশনের মহতি ও অনন্য এক উদ্যোগ। যা অনুকরণীয়। এই রকম আয়োজন নিয়মিত হওয়া দরকার।

ব্যারিষ্টার এ এম মাছুম এর এত ভালবাসা পেয়ে কৃতি শিক্ষার্থীরা অভিভূত বলে জানান। জানতে চাইলে শিক্ষার্থীরা বলেন, এটা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। ভালো ফলাফল করায় আমাদের ব্যারিষ্টার মহোদয় আমন্ত্রণ জানিয়ে সম্মাননা দিয়েছেন।

মেধাবী শিক্ষার্থী রিপা ঘোষ ও জান্নাতুল ফেরদৌস বৃষ্টি বলেন, বলেন ‘আমি ভীষণ আনন্দিত। ভালো ফলাফলের জন্য আমাকে সম্মাননা পুরস্কার দিয়েছে মানব দরদী দানবীর আলহাজ্ব ব্যারিষ্টার এ এম মাছুম। মেধাবী শিক্ষার্থীদের মধ্যে আমিও একজন। আমার খুব ভালো লাগছে। এটা আমার সারাজীবনের প্রেরণা হয়ে থাকবে। পড়ালেখায় আরো উৎসাহিত হবো। শ্রীপুর কওমী মাদরাসার মোহতামিম মাওলানা আনোয়ার হোসেন বলেন,সুন্নত এবং দ্বীনের পথে চলার আহ্বান জানিয়ে বলেন, এমন মহতি কাজ করে দৃষ্টান্ত দেখালেন রহমান এন্ড নেছা ফাউন্ডেশন। 

উল্লেখ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও ইসলামি শিক্ষানুরাগী বরিশালের কৃতি সন্তান আলহাজ্ব হযরত মাওলানা হাফেজ মুস্তাফিজুর রহমান এবং প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বিশিষ্ট সমাজ সেবক দানবীর এফ এ আর গ্রুপের মাননীয় চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদের ফারুক এর মহতি উদ্যােগে দুই উপজেলার প্রান্তিক মানুষের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন দীর্ঘদিন ধরে। অসহায় মানুষদের স্বপ্ন পূরণের তারাও নিরলস প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com