ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

প্রতারণা মামলায় জাকি-দোলন দম্পতি কারাগারে

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ৩০ আগস্ট ২০২৩, বুধবার, ৬:১৬ অপরাহ্ন

banglahour

ঢাকা: প্রতারণা মামলায় কারাগারে পাঠানো হয়েছে বাড্ডার হাজী সলিম উদ্দিন লেনের জায়রা কমপ্লেক্সের মোস্তফা নওশাদ জাকি ও ফারহানা ফেরদৌসী দোলন দম্পতিকে। এই দম্পতি সমাজের একাধিক বিত্তশালী ব্যক্তির সাথে সম্পর্ক আছে জাহির করে দীর্ঘদিন ধরে একের পর এক প্রতারণা করে আসছিলেন বলে অভিযোগ রয়েছে। আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

কিছুদিন আগে একজন অ্যাপার্টমেন্ট ক্রেতার দায়ের করা মামলায় জাকি-দোলন দম্পতির নামে পরোয়ানা জারি হয়। গ্রেপ্তার হয়ে কয়েকদির হাজতবাসের পরে জামিনে মুক্ত হন ফারহানা ফেরদৌসী দোলন। দীর্ঘদিন পলাতক থাকার পর মোস্তফা নওশাদ জাকি ২৯ আগস্ট ২০২৩ তারিখে বিজ্ঞ সিএমএম আদালতে  জামীন চাইতে গেলে আদালত তার জামীন না মন্জুর করে জেল হাজতে পাঠাবার নির্দেশ প্রদান করেন।

বাড্ডা থানার সূত্রে জানা যায়, মোস্তফা নওশাদ জাকি জায়রা কমপ্লেক্সের একটি ফ্ল্যাট বিক্রির কথা বলে ফ্ল্যাটের পূর্ণমূল্য ক্রেতার কাছ থেকে গ্রহণ করেন। এরপরে মৌখিকভাবে সেই ফ্ল্যাটের দখলও বুঝিয়ে দেন, কিন্তু ক্রেতার নামে রেজিষ্ট্রি না করে দিয়ে ক্রেতাকে ঘোরাতে থাকেন। পরে ক্রেতা জানতে পারেন মোস্তফা নওশাদ জাকি সেই ফ্ল্যাট তার স্ত্রী ফারহানা ফেরদৌসী দোলনের নামে সাব-কবলা রেজিষ্ট্রি করে দিয়েছেন। এই অবস্থার প্রতিকার চেয়ে ক্রেতা থানায় ৪০৬/৪২০/৫০৬ ধারায় মামলা (মামলা নং-১৩, ১২-০৭-২০২৩)  করেন।

যার প্রেক্ষিতে বিজ্ঞ আদালত মোস্তফা নওশাদ জাকিকে জামিন প্রদান না করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জায়রা কমপ্লেক্সে ওই দম্পতির নানারকম অত্যাচার ও অনিয়মের শিকার হয়েছেন ওই কমপ্লেক্সে বসবাসকারী ফ্ল্যাট মালিক ও ভাড়াটেরা। রাজউকের নিয়মের বাইরে ভবনের নানা অংশ নির্মাণ ও অবৈধ স্থাপনা করার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। এছাড়া গাজীপুর জেলায় অবৈধ যৌন উত্তেজক হারবাল তৈরির অভিযোগেও মোস্তফা নওশাদ জাকির নামে মামলা আছে।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com