ঢাকা, ২১ জুলাই ২০২৪, রবিবার, ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

শেখ হাসিনা আইনের কাঠামো, নিরাপত্তার জায়গা তৈরি করেছেন- নৌপরিবহন প্রতিমন্ত্রী

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১০ মাস আগে) ৭ সেপ্টেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ১১:৪৭ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: নৌপরিবহন প্রতিমন্ত্রী  খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা অসম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছেন এবং তিনি সফল হয়েছেন। এরই প্রেক্ষাপটে সারাদেশে বর্ণিল আয়োজনে জন্মাষ্টমী পালিত হচ্ছে।

বঙ্গবন্ধু মানবতার কথা, মানবজাতির কথা বলেছেন। তার মূলমন্ত্র ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ। ৭৫ এর পর বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনাকে রাষ্ট্র ও সংবিধান সে জায়গায় রাখেনি। কাটাছেঁড়া করা হয়েছে, বিভাজন করা হয়েছে। সেই বিভাজন ধীরে ধীরে এত বড় হয়েছে যে- আমরা কেউ নিরাপদ ছিলাম না। দেশ অভয়ারণ্যে পরিণত হয়েছিল। 

প্রতিমন্ত্রী বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে 'পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী' উপলক্ষ্যে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সাম্প্রদায়িকতার হাত থেকে, দুষ্টচক্রের হাত থেকে রক্ষা করতে কাজ শুরু করেছিলে প্রধানমন্ত্রী। শতভাগ নির্মূল করতে না পারলেও দমন করতে পেরেছেন। মানবতার বিজয় হয়েছে। শেখ হাসিনা আইনের কাঠামো, নিরাপত্তার জায়গা তৈরি করেছেন; এটা আমাদের বড় প্রাপ্তি। মানবজাতির কল্যাণের জন্য কাজ করতে হবে, একতাবদ্ধ হতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে অসাম্প্রদায়িক জায়গাটা করেছি, সেটি কখনো নষ্ট হতে দিবনা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান  আলোচনা অনুষ্ঠানের উদ্বোধন করেন। জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহার সভাপতিত্বে  অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া, ইসকন' বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী, জগন্নাথ হলের আবাসিক শিক্ষক ডক্টর কালিদাস ভক্ত,  জগন্নাথ হল জন্মাষ্টমী উদযাপন কমিটির সাধারণ সম্পাদক উজ্জ্বল চন্দ্র রায়, জন্মাষ্টমী উদযাপন কমিটির আহবায়ক দেবদাস হালদার, জগন্নাথ হল ছাত্রলীগের সভাপতি কাজল দাস, সাধারণ সম্পাদক অতনু বর্মণ প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন, শ্রীকৃষ্ণের দর্শন- মানবতার। তার দর্শন শুধু সনাতন ধর্মের নয়, সকল ধর্মের জন্য। শ্রীকৃষ্ণের দর্শন অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ার ক্ষেত্রে আরও ভূমিকা রাখবে। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, মানবতাবিরোধী অসুরদের দমন করে মানবতা রক্ষা করার জন্য মুক্তির অগ্রদূত হিসেবে অবতীর্ণ হয়েছিলেন শ্রীকৃষ্ণ।  শ্রীকৃষ্ণের অসাম্প্রদায়িক, মানবিক চেতনা সব যুগেই প্রাসঙ্গিক। কৃষ্ণের চেতনা ধারণ করে অসাম্প্রদায়িক, মানবিক অন্তর্ভুক্তিমূলক, উন্নত ও সমৃদ্ধ সমাজ বিনির্মাণের জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।
'বর্তমান প্রেক্ষাপটে শ্রীমদ্ভগবদগীতা শিক্ষার গুরুত্ব' বিষয়ক প্রধান আলোচক ছিলেন 'ইসকন' বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী্র।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com