ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

দেশের মানুষ নৌকার সাথে থাকবে

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৭ মাস আগে) ২৯ সেপ্টেম্বর ২০২৩, শুক্রবার, ৭:৪৮ পূর্বাহ্ন

banglahour


নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, সমগ্র পৃথিবী বাংলাদেশের উন্নয়ন দেখে এগিয়ে যেতে চায়। বাংলাদেশ সমাদৃত হচ্ছে। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সম্মান নিয়ে আসছেন। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নেতৃত্বে ও নৌকা মার্কার নেতৃত্বে । কাজেই দেশের মানুষ নৌকার সাথে থাকবে। যারা দেশের উন্নয়ন পছন্দ করেনা, যারা এ দেশটাকে বিদেশীদের কাছে বিক্রি করে দিতে চায় তাদের বিরুদ্ধে দেশের মানুষ সব সময় সক্রিয় ছিল এবং আগামী নির্বাচনেও সক্রিয় থাকবে।
প্রতিমন্ত্রী বৃহস্পতিবার রাজধানীর  তুরাগ নদে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৭ তম শুভ জন্মদিন উপলক্ষে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আয়োজিত নৌকা বাইচ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, সংসদ সদস্য মো: সাদেক খান, সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু এবং নৌপরিবহন মন্ত্রণালয় সিনিয়র সচিব মোঃ মোস্তফা কামাল।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা। নৌকা বাইচে আটটি দল অংশ নেয়।
সিকদার বাড়ী দল চ্যাম্পিয়ন, বলধারা ঐতিহ্য দল দ্বিতীয় এবং কামাল এন্ড সন্স-১ তৃতীয় স্থান অর্জন করে।
প্রতিমন্ত্রী বেলুন উড়িয়ে নৌকা বাইচ উদ্বোধন করেন এবং প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু একজন ব্যক্তি নন, প্রধানমন্ত্রী নন, তিনি আধুনিক বাংলাদেশের রূপকার। বাংলাদেশের অগ্রগতি ও অর্জন সবকিছু সম্ভব হয়েছে তার নেতৃত্বের কারণে। 

১৯৭১ সালে আমরা যা কিছু অর্জন করেছিলাম তার সবকিছু অন্ধকারে হারিয়ে গিয়েছিল ৭৫ এ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার মাধ্যমে। এরপর বাংলাদেশের মানুষের কোন অগ্রগতি হয়নি। বাংলাদেশের মানুষের জীবনে সমাজ জীবনে সর্বক্ষেত্রে ছিল শুধু অন্ধকার। এই অন্ধকার কাটিয়ে আলোর মুখ দেখিয়েছেন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা । 

তিনি বাংলার মানুষের আলোর দিশারী হিসেবে আমাদের মাঝে আছেন। আজকে যে নদীর পাড়ে দাড়িয়ে জন্মদিন উপলক্ষে সমবেত হয়েছি, এ নদী এমন ছিলনা। এর প্রবাহ ছিলনা। এই নদীর প্রবাহ নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

শুধু তাই নয়, তার নেতৃত্বে আমরা সারা দেশের নদী-নালা, খাল-বিল যেগুলো অবৈধ দখলে ছিল সেগুলো উদ্ধার করেছি।  বিআইডব্লিউটিএ'র মাধ্যমে এ কাজগুলো করেছি। এটা আমাদের আনন্দ। এ আনন্দ আমরা সবাইকে নিয়ে উপভোগ করতে চাই। নৌকা বাইচ বাঙালির জাতির চিরায়ত ঐতিহ্য। 

ঢাকার মানুষকে নদীর পাড়ে নিয়ে আসব এটা ছিল আমাদের অঙ্গীকার। শতভাগ করতে না  পারলেও অনেকটা করেছি। নদীর সৌন্দর্য বৃদ্ধি করেছি। আগামীতে আরো উন্নয়ন হবে।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com