ঢাকা, ২১ জুলাই ২০২৪, রবিবার, ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বাংলাদেশ এখন সব ধরনের চিকিৎসায় স্বয়ংসম্পূর্ণ

স্বাস্থ্য | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ৭ অক্টোবর ২০২৩, শনিবার, ৬:৫৫ অপরাহ্ন

banglahour

ঢাকা: ঢাকা-৫ আসনের মাননীয় সংসদ সদস্য, বীরমুক্তিযোদ্বা কাজী মনিরুল ইসলাম মনু, এমপি।বলেছেন, বাংলাদেশ এখন সব ধরনের চিকিৎসায় স্বয়ংসম্পূর্ণ। যেকোনো রোগের চিকিৎসায় এখন আর দেশের বাইরে যেতে হয় না। শতকরা ৯৫ ভাগ চিকিৎসা দেশেই হচ্ছে। জটিল সব অসুখের চিকিৎসা এখন দেশেই সম্ভব। 

শনিবার (৭ অক্টোবর) ইসলামিয়া হাসপাতাল বাংলাদেশ, রায়েরবাগে ঘওঈট (নবজাতক নিবিড় পরিচর্যা কেন্দ্র) উদ্বোধন ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তার বক্তব্যে তিনি একথা বলেন।

সাংসদ বলেন, প্রতি হাজারে ১০ জন শিশু জন্মের সময়েই জটিল কঠিন সমস্যা পড়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে, আমাদের নানা সীমাবদ্ধতা সত্ত্বেও গত ১৪ বছরে স্বাস্থ্যখাতে উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। সারাদেশে ৬০০টি হৃদরোগ, বক্ষব্যাধি হাসপাতাল হয়েছে। গ্রামীণ স্বাস্থ্য সেবায় আমরা ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক করেছি, সেগুলোতে স্বাস্থ্যসেবার পাশাপাশি বিনামূল্যে ওষুধ দেওয়া হচ্ছে। 

তিনি ইসলামিয়া হাসপাতাল বাংলাদেশ স্বাস্থ্যসেবায় একটি ব্যতিক্রমী হাসপাতাল হিসেবে সেবা কার্যক্রম অব্যাহত রেখেছে এবং রাখবে বলে আশা ব্যক্ত করেন। অত্র হাসপাতাল চলমান সেবা সম্প্রসারণের উৎকর্ষতায় ইতোমধ্যে ঘওঈট (নবজাতক নিবিড় পরিচর্যা কেন্দ্র) এর কার্যক্রম শুরু করছে। 

তিনি আরো বলেন, উদ্বোধনী অনুষ্ঠান ও দোয়ার আয়োজনে আসতে পেরে খুশি হয়েছি। ইসলামিয়া হাসপাতাল বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবুল হাসনাত মো: মোরতাজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামি বিশ্ববিদ্যালয় (ইওট) এর প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্ট্রিজ এর চেয়ারম্যান প্রফেসর সাইয়্যেদ কামালুদ্দীন আব্দুল্লাহ জাফরী। এছাড়াও খ্যাতনামা আলেম-ওলামা, চিকিৎসক, সুধীজন ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com