ঢাকা, ২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

আমাদের অর্থনীতি শক্তিশালী আছে- সালমান এফ রহমান

অর্থনীতি | নিজস্ব প্রতিবেদক

(৬ মাস আগে) ২১ অক্টোবর ২০২৩, শনিবার, ১০:৪৫ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: বিএনপি’র ডেডলাইনকে হাস্যকর বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি। তিনি বলেন, তারা তো গত বছর ডিসেম্বরেই ডেডলাইন দিয়েছিলো, তারপরও তো এগারো মাস হয়ে গেলো। কই সরকার তো এখনও ক্ষমতায় আছে।  

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলে আগারগাঁওস্থ বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ভবনে জাপানের ৩০ সদস্যের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন সালমান এফ রহমান এমপি।

প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, বিএনপি নেতাদের দেয়া ডেডলাইন এখন তাদের কর্মী-সমর্থকরাও হতাশ। তবে বিএনপি নেতারা যেহেতু বলছেন, এবার আর আমরা ওয়াকওভার দিবোনা বা খালি মাঠে গোল দিতে দিবো না। তারমানে তারা তো নির্বাচনে অংশ নেবে।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে নিজেদের জনপ্রিয়তা যাচাই করুন। জনগণ যদি আপনাদের ভোট দেয় আপনারা ক্ষমতায় আসবেন তবে অংশগ্রহণ না করে বড় বড় কথা বলা থেকে বিরত থাকুন। নির্বাচন নিয়ে কোনো ধরণের ষড়যন্ত্র করবেন না। সেক্ষেত্রে জনগণই আপনাদের প্রতিহত করবে।

নির্বাচনকে সামনে রেখে দেশের অর্থনীতি প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সালমান এফ রহমান এমপি বলেন, আমাদের অর্থনীতি শক্তিশালী আছে। নির্বাচন ঘনিয়ে আসলেও ব্যবসা-বাণিজ্য বন্ধ হবে না, তবে নির্বাচনের আগে সবকিছুই একটু স্লো থাকবে এটাই স্বাভাবিক। এটা নিয়ে চিন্তিত হওয়ার কিছু নেই।  বিনিয়োগকারীরা চাইবে নির্বাচন শেষ হোক, যারা সরকার গঠন করবে তাদের সাথে নতুন নতুন চুক্তি করবে।

আগামী দুই-তিন মাস নতুন এফডিআই ফ্লো কিছুটা স্লো থাকবে বলেও মনে করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি। কিন্তু যাদের এফডিআই আগে থেকেই আছে সেখানে কোনো প্রভাব পড়বে না বলেও নিশ্চয়তা দেন তিনি।  

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com