ঢাকা, ২ মে ২০২৪, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

যুদ্ধাপরাধী-রাজাকারদের চিরতরে নির্মূল করতে হবে: মেয়র তাপস

জাতীয় | ডেস্ক নিউজ

(৪ মাস আগে) ১৪ ডিসেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ১১:০৬ পূর্বাহ্ন

banglahour

যুদ্ধাপরাধী রাজাকার, আল বদর, আল শামসসহ যারা বাংলাদেশকে মেনে নিতে পারেনি, তাদের চিরতরে বাংলার মাটি থেকে নির্মূল করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রভাতে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।
মেয়র তাপস বলেন, ৪০ বছর পর ২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেন। অনেকের ফাঁসির রায় কার্যকর করা হয়েছে এবং এখনও অনেকের বিচার কার্যক্রম চলমান রয়েছে। এই দিনে আমাদের প্রত্যাশা, বাংলাদেশ থেকে সব যুদ্ধাপরাধী, রাজাকার, আলবদর, আলশামসসহ যারা বাংলাদেশকে মেনে নিতে পারেনি, তাদের যেন চিরতরে বাংলার মাটি থেকে নির্মূল করা হয়।
বাংলাদেশকে মেধাশূন্য করতেই বুদ্ধিজীবীদের হত্যা করা হয় উল্লেখ করে শেখ তাপস বলেন, মুক্তিযুদ্ধে বিজয় যখন আমাদের হাতের কাছে, তখনই যুদ্ধাপরাধী রাজাকার, আলবদর, আলশামস পাকিস্তানের সঙ্গে ষড়যন্ত্রে লিপ্ত হয়ে বাংলাদেশকে মেধাশূন্য করতে বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করে।
মেয়র তাপস এ সময় একাত্তরের ১৪ ডিসেম্বরে শাহাদাতবরণকারী সব শহীদ বুদ্ধিজীবীর প্রতি শ্রদ্ধা নিবেদন ও তাদের আত্মার মাগফিরাত কামনা করেন। 
এর আগে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব হিসেবে ব্যারিস্টার শেখ তাপস পরিষদের কেন্দ্রীয় নেতারাসহ পুষ্পস্তবক অর্পণ করেন।
এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামানসহ দক্ষিণ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

জাতীয় থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com