ঢাকা, ২১ এপ্রিল ২০২৪, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বছরের সব রেকর্ড ভাঙল প্রভাসের 'সালার' ‘সালার’

বিনোদন | বিনোদন ডেস্ক

(৩ মাস আগে) ২৩ ডিসেম্বর ২০২৩, শনিবার, ৪:৩০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৪৭ অপরাহ্ন

banglahour

দক্ষিণী তারকা প্রভাসের ঝুলিতে সর্বশেষ হিট ছিল ছয় বছর আগে ‘বাহুবলী-২’। এরপর মুক্তি পেয়েছে তিনটি সিনেমা। ‘সাহো’, ‘রাধে শ্যাম’ ও ‘আদি পুরুষ’ যা সুপার ফ্লপ বললেও ভুল হবে না। 
এদিকে ২০২৩ ছিল শাহরুখময়। কিং খানের ‘পাঠান’ আর ‘জাওয়ান’ ছিল এই বছরের সবচেয়ে হিট সিনেমা। এরপর শাহরুখের সেই রেকর্ড ভেঙ্গে চলতি বছর রেকর্ড গড়ে রনবীর কাপুরের ‘অ্যানিমেল’ সিনেমা।
গত ২১ ডিসেম্বর বছরের তিন নম্বর সিনেমা ‘ডানকি’ নিয়ে বড় পর্দায় হাজির হয়েছেন বলিউড বাদশাহ। আর পরপর তিনটি ফ্লপ নিয়ে শাহরুখের মোকাবিলায় নেমেছে প্রভাসও। 
শুক্রবার (২২ ডিসেম্বর) মুক্তি পেয়েছে প্রভাস অভিনীত সিনেমা ‘সালার: পার্ট ওয়ান-সিজফায়ার’। অগ্রিম টিকিট বিক্রিতে সিনেমাটি যে দাপট দেখিয়েছিল, তা অব্যাহত থেকেছে মুক্তির প্রথম দিনে। বছরের অন্যতম ব্যবসাসফল সিনেমার দিকে এগোচ্ছে এটি। একইসঙ্গে ভেঙেছে বছরের বেশ কয়েকটি রেকর্ড।
সিনেমাটির একদিন আগে অর্থাৎ গেল ২১ ডিসেম্বর মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘ডানকি’। তাই ‘সালার’ নিয়ে বাণিজ্য বিশ্লেষকদের ভবিষ্যৎ বাণী তেমন আশানুরূপ ছিল না। কিন্তু সবার ভবিষ্যৎ বাণীকে ভুল প্রমাণিত করে ‘সালার’ পেছনে ফেলেছে, ‘পাঠান’, ‘জওয়ান’, ‘গদর ২’ ও ‘অ্যানিমেল’কে। গড়েছে বছরের সবচেয়ে বড় ওপেনিংয়ের রেকর্ড।
বক্স অফিসের রিপোর্ট প্রদানকারী স্যাকনিল্ক জানিয়েছে, প্রথম দিনে ভারতীয় বক্স অফিসে সমস্ত ভাষা থেকে ‘সালার’র আয় ৯৫ কোটি রুপি। শুক্রবার তেলুগুতে সিনেমাটির সামগ্রিক দখল ছিল ৮৮ দশমিক ৯৩ শতাংশ। আর বিশ্বব্যাপী সিনেমাটির আনুমানিক আয় ১৭৫ কোটি রুপিরও বেশি।
শাহরুখ খানের ‘পাঠান’ প্রথম দিনে আয় করেছিল ৫৭ কোটি রুপি। সে রেকর্ড ভাঙে বলিউড বাদশাহর বছরের আরেক সিনেমা ‘জওয়ান’, প্রথম দিনে এর আয় ছিল প্রায় ৮৯ কোটি ৫ লাখ রুপি।
‘সালার’র ঠিক এক দিন আগে মুক্তি পাওয়া ‘ডানকি’ উদ্বোধনী দিনে আয় করে ৩০ কোটি রুপি আর রণবীর কাপুরের বছরের অন্যতম বলিউড সিনেমা ‘অ্যানিমেল’ প্রথম দিনে আয় করে প্রায় ৯৩ কোটি ৮ লাখ রুপি।
হম্বেল ফিল্মস প্রযোজিত ‘সালার’ নির্মাণ করেছেন দক্ষিণ ভারতের জনপ্রিয় নির্মাতা প্রশান্ত নীল। সালার দুই বন্ধু দেব এবং ভারদাকে ঘিরে আবর্তিত হয়েছে। দুই বন্ধু চরিত্রে প্রভাস এবং পৃথ্বীরাজ সুকুমারন অভিনয় করেছেন, যারা শেষ পর্যন্ত চিরপ্রতিদ্বন্দ্বী হয়ে ওঠেন।
সিনেমাটি তেলুগু, কন্নড়, তামিল, মালায়লাম এবং হিন্দিতে মুক্তি পেয়েছে। এতে আরও অভিনয় করেছেন শ্রুতি হাসান, ঈশ্বরী রাও, জগপতি বাবু এবং শ্রীয়া রেড্ডি।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com