ঢাকা, ৩ মে ২০২৪, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

“প্রিয় রাষ্ট্র, হয় ৩৫ দিন, না হয় ফাঁসি দিন”

শিক্ষা | ডেস্ক নিউজ

(৪ মাস আগে) ২৩ ডিসেম্বর ২০২৩, শনিবার, ৯:২৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:১৩ অপরাহ্ন

banglahour

৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ আয়োজিত চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতীকী ফাঁসির মঞ্চ কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার (২৩ ডিসেম্বর) বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হয়।
দীর্ঘ ১২ বছর ধরে একদল চাকুরী প্রত্যাশী শিক্ষার্থীরা আন্দোলন করে যাচ্ছে। ২০১২ সালে চাকুরীতে অবসরেরর বয়সবৃদ্ধি করলেও প্রবেশের বয়স বৃদ্ধি করা হয়নি বর্তমান সরকার ২০১৮ সালে তাদের নির্বাচনী ইশতেহারে চাকুরীতে বয়সবৃদ্ধির কথা উল্লেখ করেও চলমান ৫ বছর ধরে সেটি বাস্তবায়ন হয়নি। আসন্ন নির্বাচনী ইশতেহার আগামী ২৭ ডিসেম্বর । গত ১টি বছর ধরে চাকুরী প্রত্যাশীরা বিভিন্ন অভিনব প্রতিবাদ করে রাজপথে কর্মসূচি চলমান রেখেছেন তারই প্রেক্ষিতে আজ ২৩ ডিসেম্বর রাজু ভাস্কর্য প্রাঙ্গণে বিকালে “প্রতীকী ফাঁসির মঞ্চ” প্রতিবাদী কর্মসূচির মধ্য দিয়ে “প্রিয় রাষ্ট্র, হয় ৩৫ দিন, না হয় ফাঁসি দিন”।
এই প্রতিবাদে... কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী আবুল খায়ের প্রতীকী প্রতিবাদ করে অসুস্থ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ চিকিৎসাধীন রয়েছেন।
আজকের কর্মসূচিতে হতাশাগ্রস্হ শিক্ষার্থীদের উপস্থিতি কম হওয়ার কারণে প্রতিবাদী কর্মসূচি শেষে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে প্রতীকী মিছিলের মাধ্যমে রাজু ভাস্কর্যের প্রাঙ্গণে এসে সন্ধ্যা ৭ টায় কর্মসূচি সমাপ্তি করেন।
রাজপথ ও সফল কূটনৈতিক যোগাযোগ এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী এই আনন্দোলন সম্পর্কে অবগত আছেন এবং কূটনীতিক যোগাযোগের মাধ্যমে শিক্ষার্থীরা মাননীয় প্রধানমন্ত্রী বরাবর ৩৫ এর সকল তথ্য ও উপাত্ত পৌঁছিয়ে দিতে সক্ষম হয়েছেন। 
যেহেতু আগামী ২৭ ডিসেম্বর নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হবে সেহেতু শিক্ষার্থীরা আশাবাদী ৩৫ ডিজিট উল্লেখ করে ইশতেহার ঘোষিত হবে তাই তারা রাজু ভাস্কর্য প্রাঙ্গণে বিকালে বিজয় মিছিল সহ মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ প্রদান করার জন্য অবস্হান করবেন। অন্যথায় ৩৫ বাস্তবায়নে শিক্ষার্থীরা রাজপথে থেকে ৩৫ বাস্তবায়ন করে ঘরে ফিরবে।
দাবী আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলমান থাকবে।

শিক্ষা থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com