ঢাকা, ৩ মে ২০২৪, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

এডুক্যান ইন্টারন্যাশনালের মাধ্যমে ইউসিএএসএমে ‘ক্যামব্রিজ ইংলিশ’ প্রোগ্রাম শুরু

শিক্ষা | নিজস্ব প্রতিবেদক

(৪ মাস আগে) ২৭ ডিসেম্বর ২০২৩, বুধবার, ৭:৪৮ অপরাহ্ন

banglahour

ঢাকা: এডুক্যান ইন্টারন্যাশনালের মাধ্যমে ইউনাইটেড কলেজ অফ এভিয়েশন সাইন্স অ্যান্ড ম্যানেজমেন্ট  (ইউসিএএসএম)-এ ‘ক্যামব্রিজ ইংলিশ’ প্রোগ্রামের যাত্রা শুরু হয়েছে। ২৭ ডিসেম্বর বুধবার এডুক্যান ইন্টারন্যাশনালের ঢাকাস্থ কার্যালয়ে প্রতিষ্ঠান দু’টির মধ্যকার এ সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

এ চুক্তির মাধ্যমে ক্যামব্রিজ ইউনিভার্সিটির আওতাধীন ক্যামব্রিব্রিজ অ্যাসেসমেন্ট ইংলিশ প্রোগ্রামটির প্রিপারেশন সেন্টার ও পরীক্ষা ভেনু হিসেবে স্বীকৃত হল ইউসিএএসএম।

বাংলাদেশে ক্যামব্রিজ ইংলিশ’র অনুমোদিত পরীক্ষা কেন্দ্র এডুক্যান ইন্টারন্যাশনাল লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর শাহিন রেজা ও ইউসিএএসএম’র এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ আলী স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে এই স্বারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এডুক্যান ইন্টারন্যাশনালের ডিরেক্টর (বিজনেস ডেভেলপমেন্ট) মেজর মো. সারোয়ার মুরশেদ (অব.), এডুক্যান ইন্টারন্যাশনালের সিওও মাহবুবুর রহমান এবং ইউসিএএসএম’র ভাইস প্রিন্সিপাল উইং কমান্ডার একেএম মাসুদুজ্জামান (অব.)।

উল্লেখ্য, ক্যামব্রিজ ইউনিভার্সিটির আওতাধীন কেমব্রিজ ইংলিশ বিশ্বব্যাপী জনপ্রিয় ও ‘কমন ইউরোপিয়ান ফ্রেমওয়ার্ক ফর রেফারেন্স” (সিইএফআর) স্বীকৃত একটি ইংরেজি ভাষা দক্ষতা প্রোগ্রাম, যেটির সনদ বিশ্বব্যাপী বিশ্ববিদ্যালয় ও অভিবাসন কর্তৃপক্ষ কর্তৃক ইংরেজি ভাষা দক্ষতার সনদ হিসেবে স্বীকৃত।

এডুক্যান ইন্টারন্যাশনাল লিমিটেড বাংলাদেশের শিক্ষার্থীদের গ্লোবাল সিটিজেন হিসেবে গড়ে তোলার কাজে নিয়োজিত একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি বাংলাদেশে Cambridge Assessment English এবং Occupetional English Test (OET) পরীক্ষার অনুমোদিত পরীক্ষা কেন্দ্র। পাশাপাশি প্রতিষ্ঠানটি  শিক্ষক প্রশিক্ষণ, আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সুযোগ সৃষ্টি, দেশে আন্তর্জাতিক শিক্ষা প্রতিষ্ঠান বিনির্মাণ এবং বাংলাদেশে আন্তর্জাতিক মান সম্পন্ন শিক্ষা সামগ্রীর সহজ প্রাপ্যতা নিশ্চিতে কাজ করে আসছে।

ইউনাইটেড কলেজ অব এভিয়েশন সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট  ঢাকায় অবস্থিত বাংলাদেশের এভিয়েশন কলেজগুলোর মধ্যে অন্যতম। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত অন্যতম এই কলেজটিতে বিভিন্ন বিভাগে  উচ্চতর শিক্ষা প্রদান করা হয়। এছাড়াও এভিয়েশন ম্যানেজমেন্ট, কেবিন-ক্র, ই-টিকেটিং ও আইটি বিষয়ক কোর্স পরিচালনা করা হয়। কলেজটিতে আনুষ্ঠানিকভাবে ক্যামব্রিজ ইংলিশ প্রোগ্রাম চালু হলো, যা এখানকার শিক্ষার্থীদের দেশীয় ও আন্তর্জাতিক চাকরির ক্ষেত্রে উপযোগী করে তুলবে।

শিক্ষা থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com