ঢাকা, ৩ মে ২০২৪, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

জাতিস্বত্তা বিরোধী সেক্যুলার শিক্ষা কারিকুলাম বাতিল করতে হবে- চরমোনাই পীর

শিক্ষা | নিজস্ব প্রতিবেদক

(৩ মাস আগে) ২০ জানুয়ারি ২০২৪, শনিবার, ১০:৪৯ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:৪৯ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই বলেছেন, প্রহসনের একতরফা ডামি নির্বাচনের মাধ্যমে দেশকে ভয়াবহতার দিকে ঠেলে দিচ্ছে। প্রথম ধাপে যখন ক্ষমতায় আসে তখন আওয়ামী লীগ শরীয়াহ বিরোধী আইন করবে না এবং মদীনার সনদে দেশ পরিচালনা করবে ওয়াদা দিয়ে ক্ষমতায় এসে এখন পুরো ইসলামকেই ধ্বংস করে দিচ্ছে। 

ইস্ট ইন্ডিয়া কোম্পানীর মতো নীল চাষের নাম করে দেশ থেকে ইসলামী সংষ্কৃতি মুছে দিয়ে ছিলো। এখন আওয়ামী লীগ শরিয়াহ বিরোধী আইন করবে না বলে শিক্ষা কারিকুলামের মাধ্যমে জাতিসত্তাবিরোধী শিক্ষা কারিকুলাম প্রণয়ন করে দেশকে ইসলাম ও মুসলিম শূণ্য করার চক্রান্ত করছে। 

পীর সাহেব চরমোনাই বলেন, বিরাইনব্বই ভাগ মুসলমানের দেশে শিক্ষা মানুষের মৌলিক অধিকার খর্ব করার দুঃসাহস কারো নেই। একটি জাতিকে তাদের মনুষ্যত্বের বিবেককে জাগ্রত করার একমাত্র পথ আদর্শ শিক্ষাব্যবস্থা। সরকার আদর্শ শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে মূলত একটি জাতিকেই ধ্বংস করতে চাচ্ছে। 

সরকার এই ষড়যন্ত্রের ধারাবাহিকতায়, দেশের সংখ্যাগরিষ্ঠ জনগোষ্ঠীর ধর্মীয় চেতনাকে উপেক্ষা করে সরকার সেক্যুলার শিক্ষানীতিকে একতরফাভাবে চাপিয়ে দিচ্ছে। আর তা কৌশলে বাস্তবায়ন করার জন্য পাঠ্যবইয়ে ধর্মীয় শিক্ষাকে উপেক্ষা করে পশ্চিমা সংস্কৃতিকে প্রমোট করে জাতিস্বত্তা ও তাহযীব-তামাদ্দুন বিরোধী পাঠ্য সিলেবাসভুক্ত করা হয়েছে। জাতিস্বত্তা বিরোধী নতুন কারিকুলাম বাতিল করে দেশের মানুষের চিন্তা-চেতনার আলোকে ইসলামীক স্কলারগণের সমন্বয়ে একটি আদর্শ কারিকুলাম প্রণয়ন করতে হবে। আগামী ২৫ জানুয়ারী সারাদেশে জেলায় জেলায় মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন প্রধান অতিথি।

শুক্রবার রাজধানীর কাকরাইলস্থ ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে অনুষ্ঠিত "বর্তমান কারিকুলামে নতুন পাঠ্যপুস্তক: বাস্তবতা ও ভবিষ্যৎ শীর্ষক জাতীয় সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

শিক্ষা থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com