ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

যুদ্ধ নয়, সৌহার্দ্য বজায় রাখতেই সশস্ত্র বাহিনীকে শক্তিশালী করা হচ্ছে- প্রধানমন্ত্রী

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৭ ডিসেম্বর ২০২২, বুধবার, ১২:২১ অপরাহ্ন

banglahour

কক্সবাজার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধ নয়, শান্তি স্থাপন এবং সৌহার্দ্য বজায় রাখতেই সশস্ত্র বাহিনীকে শক্তিশালী করা হচ্ছে। আজ বুধবার (৭ ডিসেম্বর) বাংলাদেশ নৌবাহিনী আয়োজিত আন্তর্জাতিক ‘ফ্লিট রিভিউ’ উদ্বোধন করতে ও জেলা আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়ে কক্সবাজারের ইনানী সমুদ্র সৈকতে নৌ বাহিনীর কর্তৃক দেশে প্রথমবারের আয়োজিত আান্তর্জাতিক ফ্লিট রিভিউ ২০২২ উদ্বোধন করে একথা বলেন তিনি। 

ব্লু ইকোনমির সম্ভাবনা কাজে লাগাতে সমুদ্রে নিরাপদ ও সুরক্ষিত পরিবেশের বিকল্প নেই। তাই যুগের সাথে তাল মিলিয়ে নৌ বাহিনীর উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী। 


আন্তর্জাতিক এবং আঞ্চলিক অঙ্গনে সামুদ্রিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে "সীমানা ছাড়িয়ে বন্ধুত্ব" প্রতিপাদ্যে বাংলাদেশ নৌবাহিনীর আয়োজনে দেশে  প্রথমবারের এই আন্তর্জাতিক ফ্লিট রিভিউতে অংশ নিয়েছে ২৮ টি দেশের নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা এবং ৮ টি দেশের যুদ্ধজাহাজ, এয়ারক্রাফট ও হেলিকপ্টার।

শুরুতেই নৌবাহিনীর প্রথা অনুযায়ী 'শিপস বেল' বাজিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সমুদ্রে বিশেষ মহড়া প্রদর্শন করে বাংলাদেশ নৌবাহিনীর একটি চৌকস দল এবং বিভিন্ন দেশ থেকে আসা নৌ সদস্যরা কুচকাওয়াজে অংশ নেন। বাংলাদেশের ঐতিহ্য ও সংস্কৃতিকে তুলে ধরতে দৃষ্টিনন্দন সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপন করা হয় অনুষ্ঠানে।

প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সংঘাত নয়, সমঝোতা ও আলাপ আলোচনার মাধ্যমে প্রতিবেশী দেশের সাথে সমস্যা সমাধান সম্ভব বর্তমান সরকার তা করে দেখিয়েছে। যুদ্ধ নয়, শান্তি স্থাপন এবং সৌহার্দ্য বজায় রাখতেই সশস্ত্র বাহিনীকে শক্তিশালী করা হচ্ছে।

সামুদ্রিক ব্যবসা বাণিজ্য এবং সমুদ্র সম্পদ আহরণে নিরাপদ ও সুরক্ষিত পরিবেশের বিকল্প নেই। এজন্য নৌবাহিনীকে যুগোপোযগী করে গড়ে তোলা হচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী। নীল সমুদ্রে আবদ্ধ জাতিগুলো পরস্পর পরস্পরের কল্যানে কাজ করবে বলে আশাবাদ জানান শেখ হাসিনা। 

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com