ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ইভিএমের সমস্যা আজ প্রমাণিত, জাতীয় পার্টি প্রার্থীর বক্তব্য বিতর্কিত- রিটার্নিং কর্মকর্তা

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২৭ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার, ৩:৫২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:৫৪ অপরাহ্ন

banglahour

রংপুর: রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট দিতে আসেন জাতীয় পার্টির মেয়রপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। তৎক্ষণাত সাময়িক অকার্যকর হয়ে যায় ইভিএম।  এ সময় ইভিএমের নানা ত্রুটি নিয়ে সাংবাদিকদের তিনি বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমের সমস্যা আজ প্রমাণ হয়ে গেছে। আর রংপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন বলেছেন, জাতীয় পার্টির (জাপা) প্রার্থী ইভিএমকে বিতর্কিত করার চেষ্টা করছেন।

আজ মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে এমন মন্তব্য করেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী ও  রিটার্নিং কর্মকর্তা।

জাপা প্রার্থী মোস্তাফা বলেন, ভোটকেন্দ্রে গিয়ে দেখি ইভিএম হ্যাং হয়েছে। এই যদি ইভিএমের অবস্থা হয়, তাহলে মানুষ ভোট দেবে কীভাবে? আমরা প্রথম থেকে ইভিএম সচল রাখতে বলেছিলাম, কিন্তু রিটার্নিং অফিসার কথা শোনেননি। এই মেশিনে যে সমস্যা তা আজ প্রমাণ হয়েছে।

অন্যদিকে রিটার্নিং কর্মকর্তা বলেন, জাপা প্রার্থীর এমন অভিযোগ জানার পর প্রিজাইডিং কর্মকর্তার সঙ্গে কথা বলেছি। সেখানে ইভিএমের কোনো ত্রুটি ছিল না। একজন ভোটার ভোট দিচ্ছিলেন। তাকে একটু অপেক্ষা করতে বলা হয়েছিল। কিন্তু তিনি তা না করে ইভিএম ও নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করছেন। ইভিএমের কোনো ত্রুটি নেই।

এদিকে ইভিএমে কোনো সমস্যা নেই এমন মন্তব্য করেছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল।  আগারগাঁও নির্বাচন ভবনে রংপুর সিটি করপোরেশন নির্বাচনের সিসিটিভি পর্যবেক্ষণের সময় তিনি এ মন্তব্য করেন। 

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com