ঢাকা, ১৩ মে ২০২৪, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

হোমিওপ্যাথি অন্যতম চিকিৎসা পদ্ধতি হিসেবে এখনো কার্যকর- সংস্কৃতি প্রতিমন্ত্রী

অন্যান্য |

(১ বছর আগে) ৩ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার, ৫:০৪ অপরাহ্ন

banglahour

‍‍‍‍‍‍‍‍সিরাজগঞ্জ: সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, হোমিওপ্যাথি অন্যতম চিকিৎসা পদ্ধতি হিসেবে এখনো কার্যকর। একে অবহেলা করার সুযোগ নেই। স্বল্প খরচের চিকিৎসা পদ্ধতি হিসেবে হোমিওপ্যাথি গ্রামাঞ্চলে এখনো বেশ জনপ্রিয়। জটিল রোগী যারা অস্ত্রোপাচার করতে চান না, তারাও চিকিৎসা পদ্ধতি হিসেবে হোমিওপ্যাথির উপর নির্ভরশীল।

আজ মঙ্গলবার (৩ জানুয়ারী) সিরাজগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির শহিদ এম মনসুর আলী অডিটোরিয়ামে মোতাহার হোসেন তালুকদার হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল এর ১ম ও ২য় ব্যাচের চিকিৎসক নিবন্ধন সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য এসব কথা বলেন।

সিরাজগঞ্জের জেলা প্রশাসক এবং মোতাহার হোসেন তালুকদার হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল এর সভাপতি মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, জার্মান চিকিৎসক স্যামুয়েল হ্যানিম্যান হোমিওপ্যাথি চিকিৎসা পদ্ধতি আবিষ্কার করেন এবং সেখানে হোমিওপ্যাথির চর্চা বেশি হয়। কে এম খালিদ বলেন, আমি নিজেও হোমিওপ্যাথি চিকিৎসা দ্বারা বিশেষভাবে উপকৃত হয়েছি। প্রতিমন্ত্রী এসময় মোতাহার হোসেন তালুকদার হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে মন্ত্রণালয় সম্পর্কিত যেকোনো বিষয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোতাহার হোসেন তালুকদার হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল এর প্রতিষ্ঠাতা এবং সহ-সভাপতি ড. জান্নাত আরা তালুকদার হেনরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের প্যানেল চেয়ারম্যান ডা. আশীষ শংকর নিয়োগী, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি আবু ইউসুফ সূর্য।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মোতাহার হোসেন তালুকদার হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল এর অধ্যক্ষ ডা. মোঃ আবুল হোসেন সন্টু। শুভেচ্ছা বক্তৃতা করেন বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের সদস্য ডা. এস এম মিল্লাত হোসেন, ডা. কায়েম উদ্দিন ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি হেলাল আহমেদ প্রমুখ।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com