ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ৩ সদস্য অস্ত্রসহ গ্রেফতার

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৯ জানুয়ারি ২০২৩, সোমবার, ৪:১২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৩৬ অপরাহ্ন

banglahour

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগ বিশেষ অভিযান পরিচালনা করে “জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র” ০৩ সদস্যকে গ্রেফতার করেছে।

ররিবার (৮ জানুয়ারী) বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি ও রাজধানীর কদমতলী থানা এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হল: ১। মোঃ কবীর আহাম্মদ (৫০) ২। মোঃ ইয়াসিন (৪০) ৩।  আব্দুর রহমান ইমরান (২৬)।

গ্রেফতারের সময় তাদের কাজ থেকে উদ্ধার করা 

হয় ০৩টি দেশীয় পিস্তল, ০৬ টি একনলা বন্দুক, ১১ রাউন্ড গুলি, ১৪০ রাউন্ড সিসার তৈরি গুলি,  ২ লিটার এসিড, গান পাউডার, ০৩ লিটার অকটেন, ০২ কার্টুন ম্যাচ বক্স, ০১ কয়েল বৈদ্যুতিক তার,  ০২ বোতল দাহ্য রাসায়নিক পদার্থ,  ০২ টি স্প্রে ক্যান, ০১ টি লোহার করাত,  স্কচ টেপ ও সুপার গ্লু ,  ট্রেনিং এর পোষাক ও টুপি এবং ১৫) হ্যান্ডস করাত।

উল্লেখ্য, উগ্রবাদী জঙ্গী সংগঠন “জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া” এর বিরুদ্ধে সিটিটিসি কর্তৃক চলমান অভিযানের ধারাবাহিকতায় গত ২১/১২/২০২২ তারিখে কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগের একটি টিম উক্ত জঙ্গি সংগঠনের সদস্য হিসেবে পার্বত্য চট্রগ্রামের দূর্গম পাহাড়ী এলাকা হতে (১) মোঃ সাইফুল ইসলাম তুহিন ও (২) মোঃ নাঈম হোসেনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রাপ্ত তথ্য ও সংগৃহীত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উক্ত সংগঠনে অস্ত্র সরবরাহকারী হিসেবে কবির আহাম্মদকে শনাক্ত করতে সক্ষম হয় সিটিটিসি। পরবর্তীতে সিটিটিসির একটি আভিযানিক দল উক্ত কবির আহাম্মদ’কে বান্দরবান জেলা হতে গ্রেফতার করে। অতঃপর তার নিকট হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বান্দরবান জেলার নাইক্ষ্যাংছড়ি থানাধীন বাইশারী এলাকার দূর্গম পাহাড়ী অঞ্চলে অভিযান পরিচালনা করে মাটির নিচে লুকায়িত অবস্থায় ০২টি প্লাস্টিকের ড্রাম হতে উপরোক্ত অস্ত্র ও গোলাবারূদ উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত কবির জানায়, সে জঙ্গি সংগঠন “জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া”কে অস্ত্র সরবরাহ করেছিল এবং উদ্ধারকৃত অস্ত্রের কিছু অংশ বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর নিকট সরবরাহ করার পরিকল্পনা ছিল। 

প্রাথমিকভাবে তার বিরুদ্ধে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানায় অস্ত্র মামলার তথ্য পাওয়া গিয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রাজধানীর ডেমরা থানায় সন্ত্রাসবিরোধী আইনে ১টি মামলা রুজু হয়েছে।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com