ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

প্রাইভেটকারে নগরজুড়ে ঘুরে ঘুরে ডাকাতি করেন তারা

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১১ জানুয়ারি ২০২৩, বুধবার, ২:০৭ অপরাহ্ন

banglahour

চট্রগ্রাম: প্রাইভেট কারে চট্টগ্রাম নগরে ঘুরে বেড়ান তাঁরা, সুযোগ বুঝে করেন ডাকাতি। এই চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে রামদা, ধারালো টিপ ছোরা, স্কু ড্রাইভার, ছিনতাই করা মোবাইল ফোন উদ্ধার করা হয়। পাশাপাশি তাদের ডাকাতি কাজে ব্যবহৃত প্রাইভেটকারটিও জব্দ করে পুলিশ।

রবিবার (৮ জানুয়ারি) দিনগত রাত সাড়ে ১০টার দিকে নগরের টাইগারপাস এলাকার পলোগ্রাউন্ড যুব সংঘ ক্লাবের সামনের রাস্তা এবং চান্দগাঁওয়ের মোহরা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার পাঁচজন হলেন দেলোয়ার হোসেন, সাজ্জাদ হোসেন, মো. ফরহাদ, আসিফ হোসেন ও মাহফুজুর রহমান। গতকাল সোমবার রাতে নগরের কোতোয়ালি থানার পলোগ্রাউন্ড এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে পুলিশ।

সূত্র জানায়, তারা বিগত এক মাস যাবৎ চট্টগ্রাম শহরের বিভিন্ন স্থানে বিকাল হইতে গভীর রাত পর্যন্ত প্রাইভেটকার ও সিএনজি যোগে ঘুরে বেড়ায় এবং সুযোগ বুঝে রাম দা, টিপ ছোরার ভয় দেখাইয়া মূল্যবান জিনিসপত্র ছিনতাই ও ডাকাতি করেছে বলে জানায়। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখকে ফাঁকি দেওয়ার জন্য একেক সময় গাড়ির নম্বরপ্লেটের উপর ০২টি সংখ্যা পরিবর্তন করে স্কসটেপ দ্বারা মোড়ানো হাতে লেখা ০২টি সংখ্যা লাগিয়ে দেয়। 

তারা সকলেই ইং ০৯/০১/২০২৩ তারিখ সিআরবি হতে টাইগারপাস, টাইগারপাস হতে পলোগ্রাউন্ডমুখী পথচারী, টাইগারপাস হতে সিআরবি কেন্দ্রিক যাতায়াতকারী গাড়ী ও পথচারীদের টার্গেট করে ছিনতাই ও ডাকাতি করার উদ্দেশ্যে প্রস্তুতি গ্রহণের জন্য কোতোয়ালী থানাধীন পলোগ্রাউন্ড হইতে টাইগারপাস মোড়গামী মোহাম্মদ ইউসুফ চৌধুরী সড়কস্থ পলোগ্রাউন্ড যুবসংঘ ক্লাব সংলগ্ন পাকা রাস্তার উপর একত্রিত হয়ে প্রাইভেটকার ও সিএনজি যোগে শলাপরামর্শ করছিল বলিয়া জানায়। পরবর্তীতে তাদের দেওয়া তথ্য মতে চট্টগ্রাম মহানগরের চাঁন্দগাও, বহদ্দারহাট এলাকা সহ সর্বশেষ মোহরা এলাকায় অভিযান পরিচালনা করে ইং ০৯/০১/২০২৩ তারিখ ২২.৩০ ঘটিকার সময় ৫নং আসামী মাহফুজুর রহমান @ আদনানকে গ্রেফতার করলেও ৬নং আসামী কৌশলে পালিয়ে যায়। পলাতক আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে। ধৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তারা শহরের গুরুত্বপূর্ণ ও নির্জন এলাকায় ডাকাতি সংঘটন করে এবং ইতিপূর্বে তারা চট্টগ্রাম মহানগরের হালিশহর, ডবলমুরিং, আকবরশাহ ও লালদিঘীর পাড় এলাকায় ছিনতাই করেছে বলে জানায়।

উক্ত ঘটনায় এসআই মোঃ মেহেদী হাসান আসামীদের বিরুদ্ধে পেনাল কোডের ৩৯৯/৪০২ ধারায় এজাহার দায়ের করলে কোতোয়ালী থানার মামলা নং-১৩, তাং-১০/০১/২০২৩, ধারা-৩৯৯/৪০২ পেনাল কোড ১৮৬০ রুজু হয়।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com