ঢাকা, ১২ মে ২০২৪, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

অসহায় মানুষের পাশে পজিটিভ ঢাকা

অন্যান্য |

(১ বছর আগে) ১১ জানুয়ারি ২০২৩, বুধবার, ৩:২২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:২৩ অপরাহ্ন

banglahour

ঢাকা: চলছে পৌষ মাস। বাড়ছে শীতের প্রকোপ। শীতকাল মানে আমাদের কাছে  পিঠাপুলির সময় হলেও সমাজের সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষের কাছে বেদনাদায়ক এক ঋতু। উত্তরের হিম শীতল হাওয়ায় বাসস্থানহীন মানুষগুলোর কষ্ট বাড়িয়ে দেয় কয়েকগুণ। সমাজের এমন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন পজিটিভ ঢাকা।

৯ জানুয়ারি সোমবার  ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে ছিন্নমূল ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে সংগঠনটি।

পজিটিভ ঢাকার নের্তবৃন্দ জানান, গত বছর ২৪শে জুলাই ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে পজিটিভ ঢাকা কতৃক পজিটিভ স্কুল প্রতিষ্ঠিত হয়। পথে পথে বেড়ে ওঠা শিশুদের প্রাথমিক নৈতিক শিক্ষাদানের পাশাপাশি এক বেলার খাবারের ব্যবস্থা করে সংগঠনটি। কেবল পজিটিভ স্কুল নয়, অসহায় রুগীর রক্তের ব্যবস্থা, বিনামূল্যে অক্সিজেন সেবা, স্বাবলম্বীকরণ, বিনামূল্যে চিকিৎসা সেবাসহ সামাজিক উন্নয়ন মূলক বিভিন্ন  কার্যক্রম পরিচালনা করে থাকে সংগঠন টি।

সংগঠনের প্রতিষ্ঠাতা এম.এম.আরিফুল ইসলাম বলেন, পজিটিভ ঢাকা একটি অরাজনৈতিক, ইতিবাচক, সামাজিক ও মানবিক প্লাটফর্ম। 'মানবতার কল্যাণে জেগে উঠুক প্রতিটি প্রাণ’ মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে স্বপ্নের দেশ গড়ার লক্ষে আন্তরিকভাবে সদা ন্যায়ের পক্ষে, নিঃস্বার্থভাবে কাজ করছে পজিটিভ ঢাকা। আমরা বিশ্বাস করি সমাজের প্রতিটি মানুষ যদি নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসে তাহলে শীতসহ যে-কোনো ধরনের সাময়িক দূর্যোগ মোকাবিলা করা সম্ভব। তাই সকলের প্রতি আহ্বান নিজের আশে-পাশের অসহায় মানুষগুলোর খোঁজ নিন। নিজের পুরাতন অব্যবহৃত জিনিস দান করে অসহায়  মানুষকে সহযোগিতা করুন।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com